Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ভ্যাট জটিলতা নিরসনে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবে এনবিআর

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ভ্যাট নিয়ে ব্যবসায়ীদের মধ্যে অসন্তোষ প্রশমনে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
ভ্যাট (মূল্য সংযোজন কর) নিয়ে অসন্তোষে ব্যবসায়ীরা যাতে নতুন করে আন্দোলনে না যায় সে বিষয়ে এনবিআরকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নিদের্শনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। একই সঙ্গে ভ্যাট সংগ্রহের সঠিক হিসাব সংরক্ষণের জন্য ব্যবসায়ীদের মধ্যে স্বল্পমূল্যে ইলেক্ট্রনিক ক্যাশ রেজিস্টার (ইসিআর) মেশিন সরবরাহেরও সিদ্ধান্ত হয়েছে।
গতকাল সচিবালয়ে অর্থমন্ত্রী এনবিআরর সঙ্গে ভ্যাটসংক্রান্ত সৃষ্ট জটিলতা নিয়ে এক বৈঠকে এ নির্দেশনা দেন। তিনি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে নির্দেশনা দিয়েছেন। সমস্যা সমাধানে এনবিআর আজ বুধবার ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবে বলে অর্থমন্ত্রীকে অবহিত করা হয় ওই বৈঠকে।
দোকান মালিকদের ওপর প্রস্তাবিত বর্ধিত ভ্যাট প্রত্যাহার এবং বিদ্যমান প্যাকেজ ভ্যাট বহাল রাখার দাবিতে দোকানপাট বন্ধ করে আন্দোলন করে আসছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি। এরই মধ্যে তারা ঢাকা মহানগরে তাদের দাবির পক্ষে একদিন দোকানপাট বন্ধ রেখেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।