Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

মধ্যপ্রদেশে আবাসিক ভবনে ভয়াবহ আগুন, নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১১:৫৯ এএম

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের স্বর্ণ বাগ কলোনির একটি দ্বিতল আবাসিক ভবনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার ভোরে এ আগুনের সূত্রপাত হয়।

ইন্দোর পুলিশ কমিশনার হরিনারায়ণ চারি মিশ্র জানান, প্রাথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে যে ভবনের মধ্যে শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। যা দ্রুত ছড়িয়ে পড়ে।
পুলিশ কমিশনার আরও জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে জেরে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। মোট ৯ জনকে ওই ভবন থেকে উদ্ধার করা হয়েছে।
এদিকে ফায়ার সার্ভিস বিভাগের এক কর্মকর্তা জানান, শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে অগ্নিকাণ্ডের পেছনে অন্য কোনো কারণ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ফায়ার সার্ভিসের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
জানা গেছে, শনিবার ভোর রাতে যখন আগুন লাগে তখন অনেকেই ঘুমে ছিলেন। আগুন লেগেছে টের পাওয়ার পরই ছড়ায় তীব্র চাঞ্চল্য। অনেকে বাড়ি থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। প্রাণহানির পাশাপাশি সেখানকার বাসিন্দাদের প্রচুর আর্থিক ক্ষতিও হয়েছে। ঘটনায় ইতিমধ্যেই শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। টুইট করে মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানান তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ