Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা তারেক জিয়ার নির্দেশে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয় : নৌপ্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৮:৩৮ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, হাওয়া ভবনের নির্দেশে দুর্নীতিবাজ ও খুনি তারেক জিয়ার নির্দেশে সুপরিকল্পিতভাবে সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছিল।

তিনি আরো বলেন, গাজীপুরবাসীসহ বাংলার মানুষ এ হত্যাকান্ড মেনে নিতে পারেনি। সাধারণ জনগণ সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল।
প্রতিমন্ত্রী আজ গাজীপুরের হায়দারাবাদে শহিদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল ছিল অন্ধকারের যুগ। সে সময় একদিকে যেমনভাবে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই সৃষ্টি করা হয়েছিল, তেমনিভাবে অন্যদিকে জনপ্রিয় রাজনীতিবীদ ও সংসদ সদস্যদের হত্যা করা হয়েছিলো।
তিনি বলেন, গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। তিনি ( শেখ হাসিনা) বেঁচে আছেন, কিন্তু আইভি রহমানসহ ২৪টি তাজাপ্রাণ সেদিন ঝরে পড়েছিল।
প্রতিমন্ত্রী আরো বলেন, আহসান উল্লাহ মাস্টারের স্বপ্ন ছিল শ্রমিক সমাজের অধিকার প্রতিষ্ঠিত করা। আজ বাংলার মাটিতে সে অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এর আগে প্রতিমন্ত্রী মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপ্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ