Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নাটোরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৭

শিক্ষক ও ইবি শিক্ষার্থীসহ তিন জেলায় নিহত আরো ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ১২:০৪ এএম

দেশের চার জেলায় সড়কে প্রাণ হারিয়েছে দশজন। নাটোরে বাস-ট্রাকের সংঘর্ষে সাত, কক্সবাজারে এক, কুষ্টিয়াতে সড়ক দুর্ঘটনায় আহত ইবি শিক্ষার্থীর চিকিৎসাধীন অবস্থায় এক, ব্রা‏হ্মণবাড়িয়াতে সিএনজি অটোরিকশা ও ভ্যানের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়া এসব দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
কক্সবাজার ব্যুরো জানান, কক্সবাজারের চকরিয়ায় ইজিবাইক টমটমের চাকায় ওড়না পেঁচিয়ে নুসরাত জাহান বৃষ্টি নামে এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে। নিহত স্কুল শিক্ষিকা বৃষ্টি চকরিয়া উপজেলার বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ও পূর্ব বড় ভেওলা সেকান্দর পাড়া এলাকার মাস্টার আবুল কাসেমের মেয়ে। গতকাল দুপুরে পেকুয়া উপজেলার মগনানামা বেড়াতে যাওয়ার পথে তিনি দুর্ঘটনার শিকার হন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়া সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। নিহত তাহসিব হুসাইন বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। গত শুক্রবার রাত ৮টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গতকাল বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বিষয়টি জানান। সহপাঠীরা জানান, তাহসিবের বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। গত ১লা মে সকালে ঝিনাইদহ জেলার ভাটই বাজার এলাকায় বাসের ধাক্কায় সড়কে পড়ে যান। এতে মাথার পিছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে দুই বাস ও এক ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার মহিষভাঙ্গা এলাকায় বনপাড়া-ঢাকা মহাসড়কের বনপাড়া গাজী অটোরাইস মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানান, ঢাকা থেকে রাজশাহীগামী ন্যাশনাল ট্রাভেলস ও নাটোর থেকে ঢাকাগামী সিয়াম পরিবহন এবং সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় বাস দুটি পাশে ছিটকে পড়ে।
এতে ঘটনাস্থলেই ৭ জন নিহত হয়। উভয় বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ দুর্ঘটনায় উভয় বাসের ৫০ জন যাত্রী আহত হন। ফায়ারসার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। আহত যাত্রীদের বনপাড়া, নাটোর ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।
হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ আহত যাত্রীদের উদ্ধার করে ফায়ারসার্ভিস কর্মীদের মাধ্যমে বিভিন্ন হাসাপাতালে পাঠিয়েছেন।
এ ঘটনায় নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ নিহতদের পরিবারের প্রত্যেককে ২০ হাজার করে টাকা এবং আহতদের চিকিৎসায় সহযোগিতার ঘোষণা দেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগরে সিএনজি অটোরিকশা ও ভ্যানের মুখোমখি সংঘর্ষে ভ্যান চালক উজ্জ্বল মিয়া নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার জিনদপুর ইউনিয়নে নবীনগর - কোম্পানীগঞ্জ সড়কের চাইরপাইরা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি পৌর এলাকার সুহাতা গ্রামে। সে মৃত আলী আহাম্মদের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন