Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ড্র করে মান বাঁচালো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২২, ৮:১৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে ৩-১ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করে মান বাঁচালো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে উত্তর বারিধারা ক্লাব। রোববার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মালির ফরোয়ার্ড অধিনায়ক সুলায়মানে দিয়াবাতের হ্যাটট্রিকে মোহামেডান ৩-৩ ব্যবধানে ড্র করে রুখে দিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। চট্টগ্রামের হয়ে স্থানীয় ফরোয়ার্ড সাখাওয়াত হোসেন রনি জোড়া গোল করলে অপরটি পেনাল্টি থেকে করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। মোহামেডানের পক্ষে সুলায়মানে দিয়াবাতে একাই করেন তিন গোল।

রোববার ম্যাচের শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল মোহামেডান। ২ মিনিটেই তারা সাফল্য পায়। এসময় দিয়াবাতের গোলে এগিয়ে যায় সাদাকালোরা (১-০)। পরে টানা তিন গোল করে এগিয়ে যায় চট্টগ্রামের দলটি। ম্যাচের ১২ মিনিটে চট্টগ্রামের সাখাওয়াত হোসেন রনি গোল করে দলকে সমতায় ফেরান (১-১)। ধারাবাহিক আক্রমণের মুখে ২৬ মিনিটে রনির গোলেই এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী (২-১)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে তৃতীয় গোলের দেখা পায় চট্টগ্রামের আকাশী-হলুদরা।

ম্যাচের ৫৯ মিনিটে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। অবশ্য পেনাল্টি নিয়ে মাঠে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে কয়েক মিনিট খেলা বন্ধ করে মাঠে দাড়িয়েও ছিলেন মোহামেডানের ফুটবলাররা। তবে রেফারি সিদ্ধান বদলাননি। পেনাল্টি থেকে নাইজেরিয়ান পিটার থ্যাঙ্কগড গোল করে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন ৩-১ গোলে। এই স্কোর লাইন ম্যাচের শেষ দিকে এসে বদলে দেন মোহামেডানের দিয়াবাতে। তিনি ৬৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করার পর (২-৩) ম্যাচের যোগকরা সময়ে (৯০+৫ মিনিট) হ্যাটট্রিক পূর্ণ করে দলকে হারের হাত থেকে বাঁচান (৩-৩)। এবারে লিগের ষষ্ঠ হ্যাটট্রিকম্যান মালির এই ফরোয়ার্ড। ফলে লিগে এখন পর্যন্ত হ্যাটট্রিক সংখ্যা সাতটি। যার মালিক ছয়জন। চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাংকগড একাই দুই হ্যাটট্রিক করেন। এই ম্যাচে হ্যাটট্রিক করে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় নিজেকে চার থেকে দুইয়ে নিয়ে গেলেন দিয়াবাতে। এখন বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহোর সঙ্গে তারও গোল সংখ্যা ১১টি। ১৪ গোল করে সবাইকে ছাড়িয়ে শীর্ষে রয়েছেন পিটার থ্যাংকগড। এই ড্রতে ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তাদের পেছনেই রয়েছে মোহামেডান।

এদিন রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে ২-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারা। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন মিসরের মিডফিল্ডার মোস্তফা মাহমুদ কাহরাবা। এই জয়ে ১৪ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জকে পেছনে ফেলে নবম স্থানে উঠে এলো উত্তর বারিধারা। সমান ম্যাচে মাত্র ৬ পয়েণ্ট নিয়ে তলানীতেই রইল স্বাধীনতা।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন