Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজধানীতে উচ্ছেদ ৫ শতাধিক অবৈধ স্থাপনা-দোকান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০১ এএম

গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার অভিযানে ৫ শতাধিক অবৈধ স্থাপনা-দোকান উচ্ছেদ করা হয়। সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের তত্ত্বাবধানে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুস সামাদ শিকদারের নেতৃত্বে গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।
অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু এভিনিউস্থ হকার্স মার্কেটে বৈধভাবে বরাদ্দপ্রাপ্ত ব্যবসায়ীদের অনুরোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এখানে নতুন একটি আধুনিক ও বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন। মেয়র মহোদয়ের সেই উদ্যোগ সফল করার জন্য এই অভিযান পরিচালনা করা হয়েছে।
পরিচালিত অভিযান সম্পর্কে প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, এটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মার্কেট। সেখানে বৈধ বরাদ্দপ্রাপ্ত ব্যবসায়ীর সংখ্যা ১৪৭ জন। কিন্তু অবৈধ ব্যবসায়ীর সংখ্যা পাঁচ শতাধিক। মার্কেটটিতে বৈধ ব্যবসায়ীদের পাশাপাশি অবৈধ ব্যবসায়ীরাও তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সেসব অবৈধ ব্যবসায়ীদের দখলকৃত স্থাপনা ও দোকান সরিয়ে নিতে আমরা তাদেরকে কয়েকবার তাগাদা দিয়েছি। কিন্তু অবৈধ ব্যবসায়ীরা সেই তাগিদ মান্য করতে অনীহা প্রকাশ করায় অভিযান পরিচালনা করা হয়েছে।
সিটি করপোরেশনের উন্নয়ন কার্যক্রম নির্বিঘ্ন করতে এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে উচ্ছেদ ৫ শতাধিক অবৈধ স্থাপনা-দোকান
আরও পড়ুন