Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের হোটেলবন্দি মুস্তাফিজরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাস আবারও ছোবল দিয়েছে দিল্লি ক্যাপিটালস শিবিরে। পরবর্তী নির্দেশনা দেওয়ার আগ পর্যন্ত পুরো দলকে হোটেল কক্ষে থাকতে বলেছে আইপিএল কর্তৃপক্ষ। গতকাল রাতেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলার কথা মুস্তাফিজুর রহমানদের। দিল্লির ফ্র্যাঞ্চাইজিটির একজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় রিপোর্টটি লেখা পর্যন্ত ম্যাচটি নিয়ে জেগেছে শঙ্কা। আক্রান্ত সদস্যের নাম এখনও জানানো হয়নি।
ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, এদিন সকালে দলটির সবার নতুন করে পিসিআর টেস্ট করানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, কোভিড-১৯ পজিটিভ হওয়া সদস্য আরেকজন ক্রিকেটারের সঙ্গে একই রুমে ছিলেন। দুইজনকে এখন আইসোলেশনে রাখা হয়েছে। র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা বা আরটি-পিসিআর টেস্টে আক্রান্ত সদস্যের ফল আবারও পজিটিভ এসেছে কিনা তা তারা নিশ্চিত করতে পারেনি। আগের দিন অনুশীলন সেশনে দিল্লির ক্রিকেটাররা চেন্নাইয়ের ক্রিকেটারদের সঙ্গে মিশেছেন। তবে, চেন্নাইকে এখনও নতুন করে কোনো কোভিড পরীক্ষা দিতে বলা হয়নি। দিল্লি ও চেন্নাইয়ের ম্যাচটি নিয়ে অবশ্য এখনও কোনো কথা বলেনি আইপিএল।
চলতি আইপিএলে দিল্লি শিবিরে করোনাভাইরাসের হানা নতুন নয়। কদিন আগে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলটির অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ এবং কোচিং ও সাপোর্ট স্টাফ মিলে কয়েকজন। পরিবারের একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলায় পাঁচদিন আইসোলেশনে ছিলেন দলটির প্রধান কোচ রিকি পন্টিং। দিল্লির ম্যাচ পুনে থেকে মুম্বাইয়েও সরিয়ে এনেছিল আইপিএল কর্তৃপক্ষ।
আইপিএলের নিয়ম অনুযায়ী, টুর্নামেন্টের জৈব-সুরক্ষা বলয়ে কেউ কোভিড-১৯ পজিটিভ হলে তাকে কমপক্ষে সাতদিন আইসোলেশনে থাকতে হবে। এরপর ২৪ ঘণ্টার ব্যবধানে দুইবার পিসিআর টেস্টে নেগেটিভ ফল আসার সাপেক্ষে আবারও জৈব-সুরক্ষা বলয়ে ঢুকতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের হোটেলবন্দি মুস্তাফিজরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ