Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণে নিহত বেড়ে ৩১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১১:২১ এএম

কিউবার রাজধানী হাভানার পাঁচ তারকা হোটেল সারাতোগায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের উদ্ধারে অনুসন্ধান অব্যাহত রয়েছে। রোববার সন্ধ্যা পর্যন্ত ৩১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। খবর ইউএনবির।

এর আগে শুক্রবার প্রাকৃতিক গ্যাস লিক হওয়ায় ৯৬ রুমের হোটেলটিতে বিস্ফোরণ ঘটে। পুরাতন হাভানার ১৯ শতকে তৈরি এই স্থাপনাটিতে বিস্ফোরণের সময় কোনও পর্যটক ছিল না। মহামারির দুই বছর হোটেলটি বন্ধ ছিল, তবে মঙ্গলবার ফের চালু হওয়ার কথা ছিল।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে চারজন শিশু, একজন গর্ভবতী নারী ও একজন স্প্যানিশ পর্যটক রয়েছে।

মন্ত্রণালয় জানায়, দুর্ঘটনায় ৫৪ জন আহত হয়েছেন। এর মধ্যে ২৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও এর আগে ৮৫ জন আহত হওয়ার কথা জানানো হয়েছিল।

১৯টি পরিবার শনিবার সন্ধ্যা পর্যন্ত লোক নিখোঁজ হওয়ার কথা জানিয়েছে, তবে সংখ্যাটি পরিবর্তিত হয়েছে কি না কর্তৃপক্ষ রোববার জানায়নি।

কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রুপো দে তুরিসমো গাভিওটা এসএ-এর মালিকানাধীন হোটেলে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে এখনও তদন্ত চলছে। তবে গ্যাস লিক হওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে বলে মনে করা হচ্ছে। একটি বড় ক্রেন দিয়ে শনিবার ভোরে হোটেলের ধ্বংসস্তূপ থেকে একটি পোড়া গ্যাস ট্যাঙ্কার তোলা হয়েছে।

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের দাফন শুরু হয়েছে। তবে কিছু লোক এখনও নিখোঁজ বন্ধু এবং আত্মীয়দের খবরের জন্য অপেক্ষা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন