Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন অস্ত্র সরবরাহে হামলা রাশিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৫:৫১ পিএম | আপডেট : ৬:০৮ পিএম, ৯ মে, ২০২২

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার বলেছে যে, তারা ইউক্রেনের সোলেদার শহরের কাছে একটি রেলস্টেশনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য পশ্চিমা দেশগুলির সরবরাহ করা অস্ত্র এবং সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে, রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভ বলেছেন, রাশিয়ার বিমান বাহিনী হামলায় ‘উচ্চ-নির্ভুল বায়ুচালিত ক্ষেপণাস্ত্র’ ব্যবহার করেছে। তিনি আরও বলেন, হামলায় ইউক্রেনের সেনাবাহিনীর রিজার্ভ ইউনিটও নিহত হয়েছে।

মস্কোর প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু গত সপ্তাহে বলেছিলেন যে রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনে অস্ত্র বহনকারী ন্যাটো পরিবহনকে ধ্বংস করার বৈধ লক্ষ্য হিসাবে বিবেচনা করবে।

শনিবার, রাশিয়ান সেনাবাহিনী বলেছে যে, তারা খারকিভ অঞ্চলের বোহোদুখিভ রেলওয়ে স্টেশনের কাছে মার্কিন ও ইউরোপীয় দেশগুলির সামরিক সরঞ্জামের একটি বড় মজুত ধ্বংস করেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ