Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সরকার বাজার ব্যবস্থাপনায় সম্পূর্ণ ব্যর্থ

বাসদের প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০১ এএম

ভোটারবিহীন সরকার জনগণের কথা চিন্তা করছে না। ব্যবসায়ীদের নিয়ে রাজনীতিতে একটি দুর্বৃত্তায়ন তৈরি করেছে। এতে নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়ছে। নিম্ন আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। ভোজ্যতেল, চাল, ডালসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, সিন্ডিকেট ও মজুতদারদের শাস্তির দাবিতে বাসদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল এ প্রতিবাদ সমাবেশে হয়।
বাসদ নেতারা বলেন, এ সরকার বাজার ব্যবস্থাপনায় সম্পূর্ণ ব্যর্থ। যার ফলে বাজারব্যবস্থা মানুষকে অসহনীয় করে তুলেছে। তাই সরকারকে দ্রুত এই বাজারব্যবস্থা নিয়ন্ত্রণ করতে হবে। তারা রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানান।
সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বাজারে গিয়ে প্রয়োজনীয় দ্রব্য কেনার আগেই পকেটের টাকা শেষ হয়ে যাচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ চরমে। মধ্যবিত্তরাও জীবন যাপনে সমস্যায় পড়ছেন। সমাবেশে ছিলেন- বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য নিখিল দাস, কেন্দ্রীয় কমিটির সদস্য ডাক্তার মনিষা চক্রবর্তী, জুলফিকার আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসদের প্রতিবাদ সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ