Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আরমানের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক

ক্যাসিনোকাণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০১ এএম

ক্যাসিনো-কাণ্ডে গ্রেফতার ্ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল সোমবার কমিশন চার্জশিটটি অনুমোদন করেন। যেকোনো দিন এটি চার্জশিট আকারে আদালতে দাখিল করা হবে। চার্জশিটে আরমানের বিরুদ্ধে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং পরে সেই অর্থ সিঙ্গাপুর পাচারের অভিযোগ আনা হয়েছে। তদন্ত প্রতিবেদনে বলা হয়, ক্যাসিনো সংক্রান্ত মামলায় অভিযুক্ত মো: এনামুল হক (আরমান) বিভিন্ন অবৈধ পন্থায় জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ১২ কোটি ৪২ লাখ ৫৪ হাজার ৪২৮ টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্জন করে ভোগ দখল রাখেন। অবৈধ উপায়ে অর্জিত এই বিপুল সম্পদের মধ্যে ১০ লাখ ৬৯ হাজার ৫১৪ সিঙ্গাপুরি ডলার, যা বাংলাদেশী টাকায় ৬ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ৩৭৯ টাকা অবৈধ পন্থায় অর্জন করে তা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে অবৈধ উপায়ে সিঙ্গাপুরে পাচার করেন।
অভিযুক্ত এনামুল হকের বিরুদ্ধে মানিলন্ডারিং করার অপরাধ প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় আদালতে বিচারার্থে অভিযোগপত্র (চার্জশিট) দাখিলের সুপারিশ করলে কমিশন তা মঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরমানের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ