Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

দুদকের মামলায় জেলার সোহেল রানাকে গ্রেফতারের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার মো. সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন। দুদকের মামলায় সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার দেখানোর জন্য গত ১৮ এপ্রিল আদালতে একটি আবেদন করা হয়।
শুনানির সময় আদালতে সোহেল রানা বিশ্বাস উপস্থিত ছিলেন। তিনি রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতারের সময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে জেলার হিসেবে কর্মরত ছিলেন। আদালত সূত্রে জানা যায়, ঘুষ ও দুর্নীতির মাধ্যমে দুই কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে তার বিরুদ্ধে ২০২১ সালের ২৯ নভেম্বর দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলাটি করেন।
২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার অবৈধ টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া এক কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে দুই কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়। পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানিলন্ডারিং আইনে পৃথক দুটি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক


আরও
আরও পড়ুন