Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যুহীন দিনে শনাক্ত ৩০

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় ৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে টানা ১৯ দিন করোনায় মৃত্যুশূন্য থাকলো দেশ। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন ৩০ জনসহ দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৮২৯ জনে। এর একদিন আগে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয় ২৩ জন। এর আগে গত ২০ এপ্রিল সর্বশেষ করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ২৭২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ৭৯৮ জন। এসময় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৪৫৫টি। আর ল্যাবে পরীক্ষা করা হয় ৭ হাজার ৪১৩টি নমুনা। পরীক্ষার নমুনা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৪০ শতাংশ। মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ