Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মরক্কোতে আটকে পড়া সউদী নাগরিককে উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০২ এএম

মরক্কোতে সউদী আরবের দূতাবাস অর্থ এবং ভ্রমণের নথি হারানোর পরে আফ্রিকান দেশে আটকা পড়া এক যুবক সউদী যুবককে উদ্ধার করেছে। যুবকটিকে সম্পূর্ণ বিধ্বস্ত অবস্থায় পাওয়া গেছে এবং তিনি কেবল মনে করতে পারেন যে, তিনি দক্ষিণ সউদী অঞ্চল আল-বাহা থেকে এসেছেন।
মরক্কোর এক তরুণ নাগরিকের পোস্ট করা একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে তাকে বাঁচাতে এবং নিরাপদে বাড়ি ফেরাতে জরুরি পদক্ষেপ নেওয়ার জন্য দূতাবাসে আল-বাহা আমির প্রিন্স হোসাম বিন সউদের নির্দেশ আসে।
দূতাবাস তার টুইটার অ্যাকাউন্টে একটি বিবৃতিতে বলেছে, তারা আটকে পড়া যুবকের কাছে পৌঁছাতে সক্ষম হয়েছে। এতে বলা হয়েছে, লোকটি এখন সউদীতে ফিরে আসার প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত একটি নিরাপদ বাসস্থানে স্থানান্তরিত হওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।
লক্ষণীয় যে, ভিডিওটি বিগত ঘন্টাগুলোতে প্রচুর সংখ্যক টুইটার, বিশেষ করে সউদীদের মধ্যে তাৎক্ষণিকভাবে ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে ফাহাদ নামের ওই যুবক সউদী যুবককে দেখা গেছে, যাকে মরক্কোর সেকেন্ড-হ্যান্ড কাপড়ের মোহাম্মদিয়া বাজারে বসবাস করতে দেখা গেছে।
শুধুমাত্র সউদী আরবের নয়, সমগ্র আরব বিশ্বের সোশ্যাল মিডিয়া কর্মীরা যুবকটিকে সাহায্য করার এবং তার পরিবারের কাছে পৌঁছানোর প্রয়াসে ভিডিওটির সাথে যোগাযোগ করেছে। সূত্র : সউদী গেজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ