Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আরাকানে গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ কাল

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো
মিয়ানমারের আরাকানে নির্বিচারে মুসলমান নারী ও শিশুহত্যা, বর্বর নির্যাতনের প্রতিবাদে আগামীকাল (শুক্রবার) চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে হেফাজতে ইসলাম। ওইদিন বাদ জুমা আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইটে এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন হেফাজতের নেতারা। একই দাবিতে আগামী ২৫ নভেম্বর কক্সবাজারে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে হেফাজত।
গত ৯ নভেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। এর মধ্যে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গণহত্যা বন্ধ না হলে মিয়ানমার অভিমুখী লংমার্চ কর্মসূচি ঘোষণারও হুঁশিয়ারি দেয়া হয় ওই সংবাদ সম্মেলনে।
হেফাজত নেতারা বলেন, আরাকান মুসলমানদের উপর মগদস্যু ও সামরিক বাহিনীর নির্মম নির্যাতন চলছে। হেলিকপ্টার থেকে গোলাবর্ষণ করে নিরীহ রোহিঙ্গা মুসলমানদের হত্যা করা হচ্ছে।
সভ্যতা ও মানবতাবিরোধী এ গণহত্যার পরও গোটা বিশ্ব নিরব রয়েছে। বিশ্ববাসীর বিবেক জাগ্রত করতে এবং মানবতাবিরোধী এ অপরাধ বন্ধে জাতিসংঘসহ বিশ্বের বিবেকবান সব রাষ্ট্র ও সংস্থার দৃষ্টি আকর্ষণ করার লক্ষ্যে এ কর্মসূচি পালন করা হবে বলে জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরাকানে গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ কাল
আরও পড়ুন