Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

দেশে অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে মির্জা ফখরুল

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে সমগ্র বাংলাদেশ মুক্তি চায়। মুক্তি চায় এই অবরুদ্ধ কারাগার থেকে। খুব দুঃখজনক ব্যাপার, যখনই আ’লীগ সরকার ক্ষমতায় এসেছে, তখনই তারা গণতন্ত্রকে ধুলিস্যাৎ করে দিয়েছে। আজ যারাই স্বাধীনতার কথা বলছে, অধিকারে কথা বলছে, তাদেরকে হয় গ্রেফতার করা হচ্ছে, অথবা হত্যা করা হচ্ছে, অথবা তাদেরকে বিনা বিচারে ক্রসফায়ারে মেরে ফেলা হচ্ছে। আমাদের দুই হাজারের বেশি নেতাকর্মীকে হত্যা করা হয়েছে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে। পুরো বাংলাদেশ একটা কারাগারে পরিণত হয়েছে। একটা অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। নিরাপত্তা বলতে এখানে কিছু নেই। তিনি বলেন, আমাদের মা-বোনেরা নিরাপদে পথ চলতে পারেন না। খবরের কাগজ খুললেই দেখবেন মা-বোনদের নির্যাতন করা হচ্ছে। তাদের হত্যা করা হচ্ছে। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রতি দেশ হলেও সব সম্প্রদায়কে হত্যা করা হচ্ছে। বাড়িঘর পুড়িয়ে দেয়া হচ্ছে অথবা তাদেরকে বিতাড়িত করা হচ্ছে। তাই নেতাকর্মীদের সজাগ থেকে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
বুধবার বিকেল সাড়ে ৪টায় ঠাকুরগাঁও শহরের পৌর মিলনাতায়ন চত্বরে যুবদলের ত্রিÑবার্ষিক সম্মেলনে জেলা যুবদলের আহ্বায়ক মাহেবুল্লাহ আবু নুরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।
সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, জেলা বিএনপির নেতাকর্মীসহ জেলার পাঁচ উপজেলার যুবদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে র‌্যালি, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন মির্জা ফখরুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ