Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

স্থায়ী কমিটির নেতাদের সাথে খালেদা জিয়ার বৈঠক অনুষ্ঠিত

আজ ইইউ ও জোটের পৃথক বৈঠক

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
দলের নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সাথে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল রাতে গুলশানে তার নিজ রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে আগামীকালের সংবাদ সম্মেলনের বিষয়াদি নিয়ে আলোচনা করেছেন তিনি। সম্মতি নিয়েছেন গৃহীত প্রস্তাবনা ও সিদ্ধান্তের।
আগামীকাল শুক্রবার বিকেল ৪টায় হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ইতোমধ্যে দেশের সুশীলসমাজ, দলীয় নেতা ও কূটনীতিকদের দাওয়াত দেয়া হয়েছে।
দলীয় সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে বিএনপি প্রধানের এবারের প্রস্তাবে থাকছে, সাবেক মন্ত্রিপরিষদ সচিব অথবা প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিবদের মধ্য থেকে একজনকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করার। এছাড়া নাগরিক সমাজ, অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং আপিল বিভাগের সাবেক বিচারপতিÑ এ চার স্তর থেকে একজন করে কমিশনার নিয়োগ দেয়ার প্রস্তাব রয়েছে তার খসড়ায়। রূপরেখায় নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া তুলে ধরা হলেও পদগুলোর বিপরীতে কোনো নামের তালিকা দেয়া হবে না।
খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

ইইউ প্রতিনিধিদলের সাথে বৈঠক
রাতে বিএনপি নেতৃত্বাধীন জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠক করবেন খালেদা জিয়া। এর আগে সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সাথে বিকেলে বৈঠক করবেন বিএনপি প্রধান। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কূটনীতিক কোরের সদস্যরা উপস্থিত থাকবেন।



 

Show all comments
  • রিপন ১৭ নভেম্বর, ২০১৬, ১০:২৮ এএম says : 0
    শুধু বৈঠকেই সীমাবদ্ধ !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থায়ী কমিটির নেতাদের সাথে খালেদা জিয়ার বৈঠক অনুষ্ঠিত
আরও পড়ুন