Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

পাকিজা গ্রুপের পরিচালক মোরশেদের বিরুদ্ধে সোয়া ৩ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৮:১৯ পিএম

প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাকিজা গ্রুপের পরিচালক ও আইন উপদেষ্টা এ এফ এম মোরশেদ আলমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার (১০ মে) দুদক উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, এ এফ এম মোরশেদ আলম ২০০৬ সালের ১৮ মে থেকে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত ৪ কোটি ২৫ লাখ ৯৪ হাজার ৬৪০ টাকার স্থাবর সম্পদ ও এক কোটি ২০ লাখ ৪৮ হাজার ৫৮৩ টাকাসহ ৫ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ২২৩ টাকার সম্পদ অর্জন করেন। ওই সম্পদের বিপরীতে ১ কোটি ৩৯ লাখ ২১ টাকার ঋণ রয়েছে। ঋণ বাদে তার নিট সম্পদের পরিমাণ দাঁড়ায় ৪ কোটি ৭ লাখ ২৩ হাজার টাকা।

সূত্র আরও জানায়, তিনি ২০১৪-১৫ সাল থেকে ২০১৯-২০ করবর্ষ পর্যন্ত আয়কর রিটার্ন দাখিল করেছেন। আয়কর অনুযায়ী ৮০ লাখ ৫৫ হাজার ৪১ টাকার বৈধ আয়ের উৎস পাওয়া গেছে। ওই বৈধ আয় বাদ দিলে মোরশেদের ৩ কোটি ২৬ লাখ ৬৭ হাজার ৯৮২ টাকা অর্জনের বৈধ উৎস পায়নি দুদকের অনুসন্ধান টিম। যে কারণে দুর্নীতি দমন আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক


আরও
আরও পড়ুন