Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরদীতে ভারতীয় নাগরিক হত্যার দায়ে বাংলাদেশী প্রেমিকা নাছিমার যাবজ্জীবন

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৮:৩৭ পিএম

ঈশ্বরদী উপজেলার চাঞ্চল্যকর ভারতীয় নাগরিক আজব লাল যাদব (৫০) কে বিষ পান করিয়ে হত্যার ঘটনায় এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

আজ ১০ মে '২২ মঙ্গলবার বিকেল ৩টার দিকে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামি মোছা. নাছিমা আক্তার ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুল্লাহ'র মেয়ে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৬ মে ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুল্লাহ'র বাড়ি থেকে বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় সেখানে তার মৃত্যু হয়।

এঘটনায় ঈশ্বরদী থানায় ওই বাড়ির মালিক সাইফুল্লাহর মেয়ে নাসিমাকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

২০১৪ সালের ২৮ মে রশিদ অয়েল মিলের রিফাইনারি ইনচার্জ হিসেবে যোগ দেন যাদব। ৫ অক্টোবর পর্যন্ত সেখানে তিনি কর্মরত ছিলেন। ১৬ অক্টোবর তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর তিনি ভারত চলে যান। কিছু দিন পর ফের ঈশ্বরদীতে আসেন তিনি। যাদবের কর্মস্থলের পাশেই একটি হাসপাতালে চাকরি করতো নাসিমা। পাশাপাশি চাকরি করে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ