Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১২:০২ এএম

বোরো সংগ্রহ উদ্বোধন

ফুলবাড়ি (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা
দিনাজপুরের ফুলবাড়িতে চুক্তিবদ্ধ কৃষক পর্যায়ে বোরো ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। গত সোমবার বিকেলে প্রাণ এগ্রো লিমিটেড-এর আয়োজনে উপজেলার আলাদীপুর ইউনিয়নের মেলাবাড়ি বাজারে এই ধান সংগ্রহ উদ্বোধন করা হয়।
ধান সংগ্রহ উদ্বোধন করে বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ি রাঙামাটি প্রাণএগ্রো লিমিটেড-এর জেনারেল ম্যানেজার মো. জাকারিয়া হোসেন (বিএমএল, পিএবিএল)। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. রুম্মান আক্তার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শাহানুর আলম, কৃষিবিদ খাইরুল ইসলাম প্রমুখ।


বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু
বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা
বরগুনার বামনায় কালাইয়া গ্রামের সামসুল হকের পুত্র কৃষক মো. আব্দুল সালাম (৩৫) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। জানা যায়, কালাইয়া গ্রামের মো. শাহজাহানের আখ খেতে বেশ কয়েক দিন ধরে বিদ্যুৎতের মাধ্যমে ইদুঁর মারার ফাঁদ পাতেন এবং এলাকাবাসীকে মাইকিং করে বিষয়টি অবহিত করেন। গত সোমবার কৃষক মো. আব্দুল সালাম আখ খেত দিয়ে নিজের বীজতলায় বীজ তুলতে যাওয়ার সময় ঐ ইদুঁরের ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে ঘটনা স্থলে মারা যান। এ ব্যাপারে বামনা থানার ওসি (তদন্ত) মো. আবুল হোসেন শরীফ জানান, লাশ বরগুনা মর্গে প্রেরণ করা হয়েছে।


গৃহবধূর ঝুলন্ত লাশ
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা
মহিপুরে সুফিয়া বেগম (২৮) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গত সোমবার বিকেলের দিকে মহিপুর থানার সদর ইউপির লতিফপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত সুফিয়া বেগম ওই গ্রামের আল-আমিন’র স্ত্রী। সুফিয়ার পিতা আবদুস সোবাহান হাওলাদার জানান, খবর পেয়ে আমি মেয়ের শশুর বাড়িতে এসেছি। এসে জানতে পারি দুপুরে আমার মেয়ে ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এসময় আমার মেয়ের স্বামী বাড়িতে ছিলো। তিনিই ঝুলন্তাবস্থায় সুফিয়াকে উদ্ধার করেছে। তবে কি কারণে তার মেয়ের মৃত্যু হয়েছে তিনি বলতে পারেননি। এবিষয়ে মহিপুর থানার ওসি খন্দকার আবুল খায়ের জানান, আত্মহত্যার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। খোঁজ-খবর নিয়ে আইন অনযায়ী ব্যবস্থা নেয়া হবে।


২ মাদকসেবীর কারাদণ্ড
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা
মির্জাপুরে মাদক সেবনের অপরাধে দুই মাদকসেবীকে ধরে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। গত সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বুলবুল এই সাজা দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামের টুটুল মিয়া ও একই গ্রামের ইন্দ্র মোহন রাজবংশী। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম বুলবুল জানান, সাজাপ্রাপ্ত দুই যুবক দীর্ঘদিন ধরে মাদকসেবনসহ বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত ছিল। গত সোমবার মাদকসেবন অবস্থায় তাদের হাতেনাতে ধরা হয়। পরে টুটুলকে ৬ মাস ও ইন্দ্র মোহন রাজবংশীকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ