Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাইল্যান্ড গমনেচ্ছুদের ভিসা ইস্যু সহজীকরণে চট্টগ্রাম চেম্বারের আহবান

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রামসহ সারা দেশের ব্যবসায়ী, জরুরী চিকিৎসা ও বিভিন্ন প্রয়োজনে থাইল্যান্ড গমনেচ্ছুকদের ভিসা সহজীকরণের জন্য গতকাল (রোববার) বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ড রাষ্ট্রদূত মিস. মাদুরাপোছানা ইত্তারাং’র প্রতি আহবান জানিয়েছেন।
এ প্রসঙ্গে চেম্বার সভাপতি বলেন, চট্টগ্রামের প্রচুর সংখ্যক ব্যবসায়ী, ভ্রমণ পিয়াসী ও চিকিৎসা প্রত্যাশী নিয়মিত থাইল্যান্ড ভ্রমণ করছেন যাদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া সা¤প্রতিক সময়ে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় দু’দেশের ব্যবসা ও পর্যটকদের উভয় দেশ ভ্রমণের হারও বৃদ্ধি পেয়েছে।
তাই চট্টগ্রাম থেকে থাইল্যান্ড গমনেচ্ছু ব্যবসায়ীদের ভিসা প্রাপ্তি সহজ ও দ্রæততার সাথে সম্পন্ন করার অনুরোধ জানান চেম্বার সভাপতি। থাইল্যান্ডের ভিসা প্রাপ্তিতে বিভিন্ন জটিলতা ও পাসপোর্ট প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতার প্রেক্ষিতে মাহবুবুল আলম এ অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড গমনেচ্ছুদের ভিসা ইস্যু সহজীকরণে চট্টগ্রাম চেম্বারের আহবান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ