Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জামালপুরে ‘গলুই’ প্রদর্শনে আর বাধা নেই, জানিয়েছেন নির্মাতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৯:৫৪ এএম

ঈদ উপলক্ষে মুক্তি পেয়েছে এসএ হক অলিক পরিচালিত শাকিব খান ও পূজা চেরী অভিনীত ‘গলুই’। সিনেমাটি দর্শক মহলে প্রশংসীত হলেও সিনেমাটির প্রদর্শনী নিয়ে জটিলতা সৃষ্টি হয়। অডিটোরিয়ামে ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’- এই আইনে ‘গলুই’ প্রদর্শনী বন্ধ করে দেয় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান। এরপর শোবিজের অনেক তারকারা এর প্রতিবাদ করেন। অবশেষে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুরের ওই অডিটোরিয়ামে ‘গলুই’র প্রদর্শনীর অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা এস এ হক অলিক।

‘গলুই’র পরিচালক এস এ হক অলিক বলেন, ‘‘মন্ত্রণালয় থেকে জামালপুরের জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিনেমাটি প্রদর্শনী করতে বলা হয়েছে। এমন সিদ্ধান্তে আমরা খুশি। এই সরকার আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য কাজ করছে, তার প্রমাণ আমরা আবারও পেলাম। আশা করি, ‘গলুই’ সবার মন জয় করবেই।’’

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি মাননীয় তথ্যমন্ত্রী এবং তথ্য সচিবকে ধন্যবাদ জানিয়েছেন। ‘গলুই’র পাশে দাঁড়ানোর জন্য সকল সাংবাদিক, নির্মাতা,অভিনয়শিল্পী ও কলাকুশলীবৃন্দ ও গুরুজনদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়া সিনেমা হল মালিক সমিতির কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যদেরও ধন্যবাদ জানান তিনি।

এর আগে ‘গলুই’ সিনেমার প্রদর্শনী জামালপুরের তিনটি মিলনায়তনে বন্ধ করে দিয়েছিলেন জেলা প্রশাসক। এই নিয়ে প্রতিবাদের মুখে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে সেসব মিলনায়তনে সিনেমাটির প্রদর্শনীর অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জামালপুরে মেলান্দহ উপজেলায় আশা সিনেমা হল ব্যতীত অন্য কোথাও কোনো হল না থাকায় ‘গলুই’র প্রদর্শনীর ব্যবস্থা করা হয় স্থানীয় শিল্পকলার একাডেমিতে, সদরের মির্জা আজম অডিটোরিয়ামে, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম ও ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে। কিন্তু এসব মিলনায়তনে কোনো ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’-এই মর্মে ‘গলুই’র প্রদর্শনী বন্ধ করে দিয়েছিল জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান।

২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের নির্মিত রোমান্টিক গল্পের সিনেমা ‘গলুই’। এবার ঈদে দেশজুড়ে ৩০টির মতো সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘গলুই। জামালপুরেই বিভিন্ন এলাকায় এ সিনেমার দৃশ্যধারণ হয়েছে। এতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা চেরী। আরো অভিনয় করেছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন