Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আল-জাজিরার সাংবাদিককে গুলি করে মারল ইসরাইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১১:১৩ এএম | আপডেট : ৩:২৫ পিএম, ১১ মে, ২০২২

সত্যি প্রকাশ করতে গিয়ে প্রাণ হারাতে হলো সাংবাদিককে। এ বার স্থান ফিলিস্তিনের ওয়েস্ট ব্যাঙ্কে ইসরাইলি সেনার বর্বর আক্রমণে।

সূত্রের খবর, আল-জাজিরার ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু আলেখ ওয়েস্ট ব্যাঙ্কে খবর সংগ্রহ করছিলেন। সেই সময় ইসরাইলের সেনা তাকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সার সাথে গুলিবিদ্ধ হয়েছেন আরও এক সাংবাদিক।

ওয়েস্ট ব্যাঙ্কের জেনিনে খবর সংগ্রহের কাজ করছিলেন আল-জাজিরার আরবি সংবাদ চ্যানেলের সাংবাদিক শিরিন। সেই সময় ফিলিস্তিনিদের বিরুদ্ধে নৃশংস সামরিক অভিযান চালাচ্ছিল ইহুদিবাদী ইসরাইল। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে খবর, খবর সংগ্রহের কাজ করার সময়ই আচমকা গুলিবিদ্ধ হন শিরিন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জেরুজালেমের ‘আল-কুদ’ নামে অপর একটি সংবাদপত্রের এক সাংবাদিকও গুলিবিদ্ধ হয়েছেন। তবে তিনি এখন আশঙ্কামুক্ত। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করেছে, ইসরাইলের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে শিরিনের। তবে ইসরাইলের সামরিক বিভাগ এখনও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

সূত্রের খবর, ওয়েস্ট ব্যাঙ্কে ফিলিস্তিনিদের উচ্ছেদে নতুন করে লাগাতার সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইলের সেনা। এবার জেনিন শহর থেকে নিরীহ ফিলিস্তিনিদের উচ্ছেদ করে সেখানে নতুন করে অবৈধ বসতি গড়ার ছক কষেছে তারা। সেই কারণেই এই শহরে তীব্র আক্রমণ চালাচ্ছে তারা। বুধবার সেই হামলারই বলি হলেন সাংবাদিক শিরিন। সূত্র: আল-জাজিরা।



 

Show all comments
  • আব্দুল্লহ ১১ মে, ২০২২, ৩:৪৯ পিএম says : 0
    বলি আনেক হয়েছে।এবার কিছু করা হোক! >:(
    Total Reply(0) Reply
  • Shabuj Shaikh ১২ মে, ২০২২, ১২:১২ পিএম says : 0
    Very sad. Israel is cruel country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন