Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঘরভাড়া না দেয়ার অভিযোগে তলব করায় ছাগলনাইয়ায় ইউএনওর বিরুদ্ধে মামলা

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১:৪১ পিএম

ছাগলনাইয়ায় ঘর ভাড়া পরিশোধ না করার অভিযোগে আবুল হাশেম প্রকাশ টুপি হাশেমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহেরের নিকট মোঃ নুরুল হক নামক দোকান মালিক লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে ইউএনও সাজিয়া তাহের আবুল হাশেমকে নোটিশের মাধ্যমে তার কার্যালয়ে তলব করাতে হাশেম এ তলব বেআইনি দাবি কারে ইউএনওর বিরুদ্ধে আদালতে একটি দেওয়ানী মামলা ( নং ৩৫/২০২২) দায়ের করে। এ বিষয়ে ইউএনও সাজিয়া তাহের জানান, যে কেউ কারো বিরুদ্ধে ইউএনওর নিকট অভিযোগ করলে ইউএনও তাকে তলব করতেই পারে। অভিযোগের প্রেক্ষিতে তাকে নোটিশের মাধ্যমে তবল করাতে হাশেম উপস্থিত না হয়ে আমার বিরুদ্ধে অযথা মামলা করেছে। এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মজুমদার জানান, হাশেম যে দোকান ঘরে ব্যবসা পরিচালনা করছে সেটির প্রকৃত মালিক নুরুল হক। অযথা হয়রানির উদ্দেশ্যে সে দোকান দখলের চেষ্ট করছে। তবে দ্রুত সে দোকান ঘরটি মালিক নুরুল হককে বুঝিয়ে দিতে হবে বলে মন্তব্য করেন কাউন্সিলর হাবিবুর রহমান।

ছাগলনাইয়া উপজেলা পরিষদের সামনে পুর্ব বাঁশপাড়া নতুন পাড়ায় দোকানঘর ভাড়া নিয়ে সে দোকান দখল করার চেষ্টা করছে ভাড়াটিয়া আবুল হাশেম। আবুল হাশেম বাঁশপাড়া গ্রামের মৃত আবদুল মুনাফের ছেলে। অন্যদিকে দোকান ঘরের মালিক নুরুল হক বাঁশপাড়া গ্রামের মৃত বজলের রহমানের ছেলে। ভাড়াটিয়া কর্তৃক এমন অনৈতিক আচরণে চরম বিপাকে পড়েছে অসহায় দোকান মালিক মোঃ নুরুল হক। সুত্র জানায়, গত ০১ জানুয়ারি ২০১৭ সালে ভাড়াটিয়া আবুল হাশেম দোকান ঘর চুক্তিপত্রে স্বাক্ষরের মাধ্যমে মালিক নুরুল হকের নিকট থেকে ঘরটি ভাড়া নেয়। দীর্ঘ পাঁচ বছর ঘর ভাড়া প্রদান করলেও হঠাত ভাড়াটিয়া আবুল হাশেম ওরফে টুপি হাশেম ভূমিদস্যু চক্রের সহযোগিতায় দোকান ঘরটি দখল করার পায়তারা করছে। স্থানীয়রা জানান, দোকানটি দীর্ঘ পঞ্চাশ বছর যাবত মালিক নুরুল হকের ভোগদখলে রয়েছে।

একই বাড়ীর হাশেমকে দয়া দেখিয়ে অল্প টাকা মাসিক ভাড়ায় দোকানটি হাশেমের নিকট ভাড়া দেয় মালিক নুরুল হক। টানা পাঁচ বছর ঘর ভাড়া পরিশোধ করলেও হঠাত সে ভাড়া পরিশোধ করছেনা। দোকান মালিক নুরুল হক ঘর ভাড়া চাইতে গেলে ভাড়াটিয়া হাশেম অকাট্য ভাষায় গালমন্দ করে এবং দোকানটি তার নিজের বলে দাবি করে। দোকান ভাড়া চাইতে গেলে মালিক নুরুল হকের উপর হামলা করারও চেষ্টা করে হাশেম ও তার সহযোগিরা। দোকানের ভাড়ার টাকা চাইতে গেলে ভাড়াটিয়া হাশেম ও তার সহযোগিরা মালিকের উপর হামলা করে এবং মালিককে হয়রানি করার লক্ষে বিভিন্ন সময় মালিক নুরুল হকের বিরুদ্ধে থানায় অভিযোগ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ