Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘সরকার নিজেদের হাতে ক্ষমতা রেখে ফের পাতানো নির্বাচনের স্বপ্ন দেখছে’ সাইফুর রহমানের কবর জেয়ারত শেষে কাইয়ুম চৌধুরী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ২:২৭ পিএম

বৃহত্তর সিলেট বিভাগ উন্নয়নের রুপকার, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের কবর জিয়ারত করেছেন সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার বিকেলে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী নিয়ে মৌলভীবাজারে বর্ষীয়াণ রাজনীতিবিদ মরহুম এম সাইফুর রহমানের কবর জিয়ারত করেন তারা। জিয়ারত শেষে মরহুমের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এর আগে সিলেটের ক্ষণজন্মা অভিভাবকতূল্য বরণ্যে রাজনীতিবিদের মরহুম সাইফুর রহমানের কবরে সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। এ সময় জেলা বিএনপি, মৌলভীবাজার জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন ও সিদ্দিকুর রহমান পাপলু, দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি হাজী শাহাব উদ্দিন, বালাগঞ্জ উপজেলা সভাপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, দক্ষিণ সুরমা উপজেলা সাধারণ সম্পাদক কোহিনূর আহমেদ, বালাগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আলী আকবর, বিএনপি নেতা শাহ আলম স্বপন, নিজাম তরফদার, লোকমান আহমদ, আব্দুল লতিফ খাঁন, শাকিল মোর্শেদ, সামসুল আলম, মনিরুল ইসলাম তুরন, বখতিয়ার আহমদ ইমরান, মাহবুব আলম, সুহেল ইবনে রাজা, পাবেল রহমান, আল মামুন, সাহিন আলম জয়, আপ্তাব উদ্দিন, ছাত্রদল নেতা সুমেল আহমদ চৌধুরী, মাশরুর রাসেল, মুহিন আহমদ, আহাদ চৌধুরী শামিম, রাসেল আহমদ রানা, হেলোয়ার আহমদ ও জুমন আহমদ প্রমুখ। শ্রদ্ধাঞ্জলী অর্পণ, কবর জিয়ারত ও দোয়া শেষে উপস্থিত দলীয় নেতাকর্মী ও গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।


সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামীলীগ সরকার নিজেদের হাতে ক্ষমতা রেখে ফের পাতানো নির্বাচনের স্বপ্ন দেখছে। তারা হুমকী ধামকী ও জোর জবরদশতি করে বিএনপিকে নির্বাচনে আনতে চায়। কিন্তু বাকশালীদের সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। দেশপ্রেমিক গণতন্ত্রকামী জনতাকে সাথে নিয়ে আওয়ামীলীগের যে কোন পাতানো নির্বাচন রুখে দিতে দেশের তৃনমূল বিএনপি আজ ঐক্যবদ্ধ। মরহুম এম সাইফুর রহমান সিলেট বিভাগ উন্নয়নের রুপকার। তিনি ছিলেন একজন খাঁটি সিলেটপ্রেমী নেতা। তাঁর মাধ্যমে সিলেটে উন্নয়ন অগ্রযাত্রার নতুন যুগের শুরু হয়েছিল। শ্রদ্ধেয় এই নেতা আমাদের প্রেরণার উৎস। তাদের দেখানো পথেই আমরা উন্নয়ন অগ্রযাত্রার রাজনীতি করতে চাই। এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আমরা গণতন্ত্রে বিশ^াসী। গণতান্ত্রিকভাবে তৃনমূলের ভোটে আমরা নির্বাচিত হয়েছি। কিন্তু এই সরকার ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তাই এই মধ্য রাতের ভোটচোর সরকারের অধীনে কোন নির্বাচনে বিএনপি যাবেনা। এটাই কেন্দ্র থেকে চূড়ান্ত করা হয়েছে। সুতরাং নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ছাড়া কোন নির্বাচন করার ষড়যন্ত্র করা হলে তা কেবল স্বপ্নই থেকে যাবে। মরহুম এম সাইফুর রহমান আমাদের অভিভাবক। আমরা তার অনুসারী। তিনি আজীবন জাতীয়তাবাদী শক্তির উত্থানে কাজ করেছেন। তার হাত ধরে সিলেট বিভাগ বিএনপি যেমন শক্তিশালী হয়েছে, তেমনী সকল ক্ষেত্রে উন্নত হয়েছে সিলেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন