Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফুলবাড়ীতে স্ত্রী হত্যা ও আলামত ধ্বংসের মামলায় ৩ জনের মৃত্যু দন্ড , স্বামীর আমৃত্যু কারাদন্ড , একজনের ১০ বছর কারাদন্ড

দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ আদালত-৩ এর রায়

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৪:৪৮ পিএম

গৃহবধু দিসিস তাপতী রানী হত্যার ও আলামত নষ্টের মামলায় তিনজনকে মৃত্যুদন্ড ও অপর দুজনকে কারাদন্ড প্রদান করেছেন দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ এর বিচারক এস এম রেজাউল বারী। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন নিহতের সতীন (২য় স্ত্রী) প্রতিমা রানী চৌধুরী (৪০), সৎ ছেলে (২য় স্ত্রী’র ছেলে) আকাশ চৌধুরী (২২) ও ভাই (দ্বিতীয় স্ত্রী’র ভাই) কাজল মহন্ত(২৭)। বয়স বিবেচনায় স্বামী সাধনানন্দ চৌধুরী (৫৮) কে আমৃত্যু কারাদন্ড ও প্রতিবেশি জীবন দাস’কে (২৮) ১০ বছর কারাদন্ড ও ১ লক্ষ অর্ধ দন্ডাদেশ প্রদান করেছে আদালত । অর্থ অনাদায়ে আরোও ৬ মাসের কারাদন্ড প্রদান করেছেন আদালত ।

আজ (বুধবার) ৩ টার দিকে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম রেজাউল বারী এই আদেশ প্রদান করেছেন ।


উল্লেখ্য যে , গত ৬ই এপ্রিল ২০১৭ তারিখে রাত আনুমানিক ৯ টার দিকে দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার সুজালপুর দাদপুর মালি পাড়া প্রথম স্ত্রী দিসিস তাপতী রানী কে তার স্বামী সাধনানন্দ চৌধুরী ও তার দ্বিতীয় স্ত্রী প্রতিমা রানী , সত ছেলে আকাশ চৌধুরী , দ্বিতীয় স্ত্রী ভাই কাজল মহন্ত প্রতিবেশি জীবন দাস একত্রিত হয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে । পরবতীতে লাশ গুম করার উদ্দেশ্যে পুরিয়ে ফেলার চেষ্টা করে ।

এই মামলা পরিচালনা করেছে রাষ্টে প্রক্ষের আইনজীবী ছিলেন এ্যাভোকেট আতাউর রহমান আতা ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড হামিদুর রহমান ও এ্যাড জাকারিয়া হোসেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ