Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

কক্সবাজারে ভোজ্যতেল সঙ্কটে ক্ষোব্ধ ভূক্তারা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ৬:০৭ পিএম

কক্সবাজারে ভোজ্যতেলের সঙ্কটে ভোক্তাদের মাঝে ক্ষোভের আগুন জ্বলছে। বৃহস্পতিবার কক্সবাজার শহরের বড় বাজার, বাহারছড়া বাজার, রুমালিয়ারছরা বাজার সহ বিভিন্ন সুপার সপে ভোজ্যতেল সঙ্কটের কথা জানা গেছে।
সরেজমিনে এসব বাজারের দোকান গুলোতে গিয়ে তেল না পেয়ে শত শত ভূক্তাদের ফিরে যেতে দেখা গেছে। দোকানদারের সাফ জবাব 'তেল নাই।'
অভিযোগ রয়েছে, অনেক ব্যবসায়ী গুদামে প্রচুর ভোজ্যতেল মওজুদ রেখে সুযোগ বুঝে চড়ামূল্যে বিক্রি করছিল।
এদিকে ভোক্তাদের ক্ষোভ ও ব্যবসায়ীদের প্রতারণার কথা আমলে নিয়ে বাজারের দোকান গুলোতে দুইজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযানে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের ওই টিম বড়বাজার এলাকার কয়েকটি দোকানে অভিযান চালিয়ে ভোজ্যতেল মওজুদ ও অতিরিক্ত দামে বিক্রির সত্যতা পান। এসময় রাসেল ট্রাডার্সকে ৩০ হাজার টাকা এবং অপর একটি দোকানে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
অভিযানকালে জেলা প্রশাসন টিমের সাথে ছিলেন, কক্সবাজার দোকান মালিক সমিতির সভাপতি আবুল হাশেম ও সাবেক সভাপতি মোস্তাক আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ