Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন আনলো গ্রামীণফোন ও লাভা

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যে ও বান্ডেল অফারে নতুন দু’টি স্মার্টফোন নিয়ে এসেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও লাভা। গতকাল (সোমবার) রাজধানীর একটি হোটেলে গ্রামীণফোন ও লাভার কো-ব্র্যান্ডেড লাভা আইরিস ৬০৫ ও লাভা আইরিস ৮২১ মডেল দু’টির উদ্বোধন করা হয়। দেশজুড়ে থ্রিজি সেবার সম্প্রসারণ এবং গ্রামীণফোনের প্রয়োজনীয় সব ডিজিটাল সেবার বিস্তারের কারণে স্মার্টফোন ব্যবহারের হার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ডিজিটাল অভ্যুত্থানের ঠিক এমন সময়ে আকর্ষণীয় এ ফোন দু’টি গ্রাহকদের জন্য নিয়ে এলো গ্রামীণফোন ও লাভা। উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, ‘বর্তমানে ডিজিটাল বিপ্লবের এ সময়ে গ্রাহকের সবচেয়ে পছন্দের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বিস্তৃত সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশ ডিজিটালকরণে নেতৃত্ব দিচ্ছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি বিভিন্ন শিল্পখাত থেকে শুরু করে সাধারণ গ্রাহকের কাছে উদ্ভাবনী সেবা নিয়ে যাচ্ছে। যা গ্রাহকের জীবনের মানোন্নয়ন এবং সমাজের ক্ষমতায়নে কাজ করছে। আমাদের পরস্পরের সাথে যুক্ত থাকার ধারণাকে এবং যোগাযোগের ধরণকে সম্পূর্ণভাবে বদলে দিয়েছে স্মার্টফোন। আমরা লাভার সাথে যৌথ উদ্যোগে সাশ্রয়ী মূল্যের আকর্ষণীয় দু’টি স্মার্টফোন নিয়ে এসেছি। আমাদের বিশ্বাস, এটা গ্রাহকদের আরও বেশি পরস্পরের সাথে সংযুক্ত করবে এবং তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখবে।’
অনুষ্ঠানে জানানো হয়, লাভা আইরিস ৬০৫ ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ২৯৯ টাকা। ফোনটির সামনের রয়েছে ২ মেগাপিক্সেল ফ্লাশ ক্যামেরা এবং পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরা ফিচারগুলোর মধ্যে রয়েছে স্মাইল ডিটেকশন, প্যানোরমা, এইচডিআর এবং বিউটি মোড। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ ডুয়াল-কোর মিডিয়াটেক প্রসেসর, ৮ জিবি রম, ১ জিবি র‌্যাম এবং ১৭৫০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে ললিপপ ৫.১, সাথে রয়েছে ৪.৫ ইঞ্চির ডিসপ্লে। এছাড়াও, ডিভাইসটিতে রয়েছে ভিডিও কলিং, মিউজিকাল ডায়ালপ্যাড টোনসহ কাস্টমাইজ সব ফিচার। ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লের লাভা আইরিস ৮২১ স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারিত হয়েছে ৬ হাজার ৯৯৯ টাকা। ফোনটির ডিসপ্লেতে রয়েছে ২.৫ডি আর্ক কর্নিং গ্লাস, সাথে আছে রিয়াল ওয়ার্ল্ড কালার রেন্ডিশন। ১৬ জিবি ইন্টার্নাল মেমোরির এ ফোনটিতে র‌্যাম রয়েছে ২ জিবি। ফোন ক্রয়ে গ্রাহকদের জন্য দু’টি আকর্ষণীয় বোনাস অফার রয়েছে বলেও ঘোষণা করা হয়। এর মধ্যে লাভা আইরিস ৬০৫ কিনে গ্রাহকরা পাচ্ছেন বিনামূল্যে ১ জিবি ইন্টারনেট ডাটা, ১০০ মিনিট টক টাইম এবং মাত্র ৫৯ টাকায় ২ জিবি ইন্টারনেট ডাটা কেনার সুযোগ। দু’টো অফারই গ্রাহক ১ বছরে ১২ বার নিতে পারবেন। এ প্রচারণাটি ৬০ দিন চলবে।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।