Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পারিশ্রমিক না পেয়ে বিসিবির দুয়ারে ৫ নারী ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

 জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য ক্রীড়াঙ্গণে আরো সুযোগ বৃদ্ধির কথা বললেন, ঠিক সেই সময় পারিশ্রমিক নিয়ে আবারও বিসিবির দুয়ারে ক্রিকেটাররা। এবার শেখ রাসেল ক্রীড়া চক্রের পাঁচ নারী ক্রিকেটার নিজেদের পারিশ্রমিক পেতে বিসিবিকে চিঠি দিয়েছেন। তারা হলেন শায়লা শারমিন, তাহিন তাহেরা, তাজিন আক্তার, রূপা রায় ও ইতি মÐল।
মেয়েদের প্রিমিয়ার ক্রিকেট লিগের দল শেখ রাসেল ক্রীড়া চক্র গত মৌসুমে এই পাঁচ নারী ক্রিকেটারের পারিশ্রমিক পরিশোধ করেনি। ২০১৯ সালে মেয়েদের প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরটি মাঠে গড়িয়েছিল। ২০ মে থেকে শুরু হতে যাচ্ছে এবারের প্রিমিয়ার লিগ। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বরাবর লেখা চিঠিতে এবারের ঢাকা লিগ শুরুর আগেই পারিশ্রমিকের বিষয়টির সুরাহা চেয়েছেন নারী ক্রিকেটাররা। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাহী নিজেই। বিষয়টি শেখ রাসেলের ম্যানেজার জাকির আবদুল্লাহও স্বীকার করেছেন। আগামী এক সপ্তাহ থেকে ১০ দিনের মধ্যেই পারিশ্রমিক পরিশোধের প্রতিশ্রুতিও তিনি দিয়েছেন। বলেছেন, ‘নানা জটিলতায় পারিশ্রমিক নিয়ে সমস্যা হয়েছে। আমরা এবারের লিগ শুরুর আগেই সেগুলো সমাধান করে দেব। সাত থেকে ১০ দিনের মধ্যেই মেয়েরা টাকা পেয়ে যাবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ক্রিকেট


আরও
আরও পড়ুন