Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রূপগঞ্জের তিতাস গ্যাস অফিসের কর্মকর্তাদের অভিযান

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

১২ কি.মি. পাইপ লাইন উচ্ছেদ ৮ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন
রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাস অফিসের কর্মকর্তারা অভিযান পরিচালনা করে প্রায় ১২ কিলোমিটার অবৈধ পাইপ লাইন উচ্ছেদ ও ৮ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন। বুধবার দুপুরে যাত্রামুড়া শাখার সহ-প্রকৌশলী আসাদুজ্জামান আজাদের স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলার আড়াইহাজার, রূপগঞ্জ, বন্দর, সোনারগাঁও, গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ভাবে পাইপ লাইন নির্মাণ করে হাজার হাজার আবাসিক গ্যাসলাইন সংযোগ নিয়েছেন। এতে করে সরকার কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছেন। তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা অব্যাহত রেখেছে।
গত মঙ্গলবার দিনব্যপী আড়াইহাজার উপজেলার ৩টি পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। বইলারকান্দি এলাকার স্লুইচ গেইট ও ব্রাম্মন্দী এলাকার ২ ইঞ্চি ও ৩ ইঞ্চি ব্যাসের পাইপ লাইন ও ছোট বিনাইরচর এলাকার ২ ইঞ্চি ব্যাসের পাইপ লাইন কেটে উচ্ছেদ করা হয়। এতে করে ১২ কিলোমিটার এলাকাজুড়ে প্রায় ৮ হাজার অবৈধ আবাসিক গ্যাস বিচ্ছিন্ন হয়েছে।
স্থানীয় প্রশাসনের সহযোগিতায় অভিযানে উপস্থিত ছিলেন, যাত্রামুড়া তিতাস গ্যাস অফিসের ব্যবস্থাপক আব্দুল মোমেন তালুকদার, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান, উপ-সহকারী প্রকৌশলী কাউছার আহাম্মেদ পলাশ, রাইজার টিম সুপার ভাইজার ইসমাইল হোসেন, আব্দুল আজিজ, সুলতান খাঁন প্রমুখ।
ব্যবস্থাপক আব্দুল মোমেন তালুকদার বলেন, অভিযানের খবর পেয়ে অনেক এলাকায় নিজ উদ্যেগে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ফেলছেন।



 

Show all comments
  • মাজহারুল হক ১৮ ডিসেম্বর, ২০১৬, ৯:৫৪ এএম says : 0
    গ্যাস চুরি বন্ধ না করে দাম বাড়ানো কোন সমাধান নয়। তিতাসের কর্মকর্তা ও কর্মচারীরা কিছু দুর্নিতীবাজদের সংগে মিলেমিশে হাজার কোটি টাকা লুটপাট করছে আর আমরা সাধারন আমজনতা গ্যাসের বর্ধিত মূল্যের যাতাকলে পিষে মরছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জের তিতাস গ্যাস অফিসের কর্মকর্তাদের অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ