Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

নিত্য প্রয়োজনীয় পণ্য নিজস্ব ব্যবস্থাপনায় আমদানির আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০০ এএম

সরকারকে নিত্য প্রয়োজনীয় পণ্য নিজস্ব ব্যবস্থাপনায় আমদানি করার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন। তিনি বলেন, যেহেতু সয়াবিন তেলের সরবরাহ সংকট সেহেতু এটি কোনোভাবেই মজুদ রাখা যাবেনা। গতকাল বুধবার বিকেলে ভোজ্য তেল সরবরাহকারি মিল মালিক ও বিক্রেতাদের সঙ্গে এফবিসিসিআইয়ের বৈঠকে তিনি এ আহ্বান জানান।
এফবিসিসিআই সভাপতি বলেন, পৃথিবীর কোথাও খোলা তেল বিক্রি হয়না। খোলা তেল বিক্রি বন্ধ হলে তেলের দাম আরও কমতো বলে মনে করেন তিনি। এদিকে, পাইকারি ব্যবসায়ীদের মজুদ রাখার নামে হয়রানির প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ভোজ্য তেল পাইকারি ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মওলা। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের না ধরে মিলগুলোকে ব্যাপক নজরদারিতে আনার দাবি করেন তিনি। এস আলম গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার কাজী সালাউদ্দিন আহমেদ অভিযোগ করে বলেন, সরকার রোজার মধ্যে দাম সমন্বয় না করার কারনেই এই সংকট সৃষ্টি হয়েছে। মিলগুলোতে স্টক পর্যাপ্ত আছে, কয়েক সপ্তাহের মধ্যে স্ট্যাবল হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিত্য প্রয়োজনীয় পণ্য নিজস্ব ব্যবস্থাপনায় আমদানির আহ্বান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ