Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারত ছাড়ার অনুমতি চেয়ে আদালতে জ্যাকলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১০:২৮ এএম

অভিযুক্ত প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে সম্পর্কে জড়ানোর জেরে ২০০ কোটি টাকার প্রতারণায় মামলায় ফেঁসেছেন বলিউডের অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। বেশ কয়েক মাস ধরে তিনি ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর আতসকাচের তলায়। তদন্তকারী সংস্থার অনুমতি ছাড়া ভারত ছাড়তে পারবেন না তিনি। তাই ১৫ দিনের জন্য ভারতের বাইরে যাওয়ার অনুমতি চেয়ে দিল্লির এক আদালতে আবেদন করলেন জ্যাকলিন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, আবুধাবিতে বলিউডের আইআইএফএ পুরস্কার বিতরণীর অনুষ্ঠান আয়োজিত হবে এবার। এই ইন্ডাস্ট্রির এক অভিনেত্রী হিসেবে তিনি সেখানে উপস্থিত থাকতে চান, তাই ১৫ দিনের জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি চাইলেন তিনি। কেবল তাই নয়, একইসঙ্গে তিনি ফ্রান্স এবং নেপালে ঘুরতে যাওয়ার অনুমতি দেওয়ার আবেদনও জানিয়েছেন।

এর আগে গত বছর দুবাই যাওয়ার পথে মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে দেওয়া হয় জ্যাকলিনকে। সে সময় তার নামে ‘লুকআউট নোটিস’ জারি করেছিল ইডি। সুকেশের সঙ্গে তার কী সম্পর্ক, কী কী উপহার নিয়েছেন- এরকম বেশ কিছু অপ্রীতিকর প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছে নায়িকাকে।

এদিকে গত মাসে জ্যাকুলিনের ৭ কোটি ২৭ লাখ রুপির সম্পদ বাজেয়াপ্ত করেছে এই গোয়েন্দা সংস্থাটি। ২০০ কোটি রুপি প্রতারণা মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের মামলার তদন্তের জন্যই তা করা হয়েছে বলে সে সময় এক বিবৃতিতে জানায় ইডি।

ইডির বিবৃতিতে জানানো হয়, তদন্তের সময় জানা গেছে যে সুকেশ চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকুলিনকে ৫ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন। এই উপহার ছাড়াও জ্যাকুলিনকে প্রায় ১ লাখ ৭২ হাজার ৯১৩ মার্কিন ডলার ও ২৬ হাজার ৭৪০ অস্ট্রেলিয়ান ডলার দিয়েছিল সুকেশ।

সম্প্রতি ইডিকে জ্যাকলিন জানিয়েছেন, সুকেশের কাকার শ্রাদ্ধে প্রথম দেখা হয় তাদের। সে সময় বন্ধুর পাঠানো প্রাইভেট জেটে করে চেন্নাই গিয়েছিলেন নায়িকা। এরপর ব্যক্তিগত দরকারে সুকেশের পাঠানো জেট, হেলিকপ্টারে করে কেরালা ঘুরতে যান তিনি।

সুকেশের দেয়া উপহারের প্রসঙ্গে জ্যাকলিন জানিয়েছেন, সুকেশের কাছ থেকে গুচি আর শ্যানেলের থেকে তিনটি ডিজাইনার ব্যাগ, গুচির দুটো পোশাক, লুই ভিত্যোঁ-র জুতো আর দুটো হিরের কানের দুল নিয়েছেন তিনি। এছাড়াও সুকেশ একটি মিনি কুপারও পাঠিয়েছিলেন জ্যাকলিনকে, যা তিনি ফেরত দিয়েছেন।

উল্লেখ্য, এই মামলায় আরো নাম জড়িয়েছে বলিউডের নোরা ফতেহি, জাহ্নবী কাপুর ও সারা আলি খানেরও। সম্প্রতি এই কাণ্ডে নাম জড়িয়েছে ভূমি পেডনেকরও। এক ভারতীয় সংবাদমাধ্যম সূত্রের দাবি, সুকেশ চন্দ্রশেখর জাল বিছিয়েছিলেন ভূমির জন্যও। তবে ইডিকে নায়িকা জানিয়েছেন, তিনি ওই প্রতারকের থেকে কোনো উপহার নিতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন