Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সাংবাদিক শিরীন হত্যার তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১০:৩৫ এএম

ফিলিস্তিনের পশ্চিম তীরে আল-জাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস। বুধবার নিন্দা জানানোর পাশাপাশি ফিলিস্তিনি আমেরিকান এই সাংবাদিক নিহতের ঘটনায় তদন্তের আহ্বান জানিয়েছেন হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন-জিন-পিয়েরে।

আল-জাজিরা জানিয়েছে, বুধবার জেনিন শহরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহ করতে গিয়েছিলেন শিরীন আবু আকলেহ। এ সময় দখলদার বাহিনী গুলি করে তাকে হত্যা করে। এ ঘটনায় আলী সামুদি নামের আরেক ফিলিস্তিনি সাংবাদিকও গুলিবিদ্ধ হয়েছেন। তবে জেরুজালেমভিত্তিক কুদস পত্রিকার এই সংবাদকর্মীর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি বলেন, তার (শিরীন) মৃত্যুর ঘটনায় আমরা তদন্তের আহ্বান জানাচ্ছি। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস টুইটারে এক বিবৃতিতে বলেছেন, দায়ীদের জবাবদিহি করতে হবে।

ইউরোপীয় ইউনিয়নও এ ঘটনার তদন্তের আহ্বান জানিয়েছে। ব্লকটির কূটনৈতিক সার্ভিসের মুখপাত্র পিটার স্টানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন