Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

কাউকে ক্ষমতায় বসাতে জাতীয় পার্টি কারো সঙ্গে জোট করবে না: জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ৫:৩৯ পিএম

নির্বাচনে সবাই প্রার্থীর নাম পড়ে ভোট দিতে পারে না বলে প্রার্থীর নামের পাশে প্রতীক ব্যবহার করতে হয় উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, এমন বাস্তবতায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া যুক্তি যুক্ত হবে না।

তিনি বরেন, ইভিএমএ নির্বাচনে কেউ চ্যালেঞ্জ করতে পারে না, কারণ ব্যালট পেপার থাকে না। ভোটিং মেশিন যে রেজাল্ট দেবে, তাই ঘোষণা হবে। বিষয়টি এমন যে, দেশের মানুষকে চাঁদে পাঠাতে চাচ্ছে সরকার, কিন্তু সেখানে বসবাসের পরিবেশ সৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে বনানী জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয় এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির ঈদ পরবর্তী এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে জিএম কাদের বলেন, এভাবে চলতে থাকলে গণতন্ত্রের স্বপ্ন শেষ হয়ে যাবে। বহুদলীয় গণতন্ত্র রক্ষা করা যাবে না। এভাবে চলতে পারেনা, বাঁচতে হলে লড়তে হবে।

১৯৯০ সালে হুসেইন মুহম্মদ এরাশাদের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা আর অপবাদ দিয়ে জনসাধারণকে বিভ্রান্ত করতে অপচেষ্টা করা হয়েছে বলে উল্লেখ করেন ভাই জিএম কাদের। বলেন, তখন বলা হয়েছিল স্বৈরতন্ত্র নিপাতক যাক আর গণতন্ত্র মুক্তি পাক। কিন্তু এরশাদ ক্ষমতা হস্তান্তরের পর হয়েছে পুরোটাই উল্টো। পল্লীবন্ধু ক্ষমতা হস্তান্তরের পর থেকে গণতন্ত্র নিপাত গেছে আর স্বৈরতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। দেশে গণতন্ত্র নেই, তাই জনগণের মালিকানা নেই।

‘দেশে কোনো বেকার নেই’ -প্রধানমন্ত্রীর উপদেষ্টা এ বক্তব্যের প্রসঙ্গ টেনে জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, অথচ দেশে বেকারের সংখ্যা পাঁচ কোটি। যারা দেশের বেকারত্ব বোঝে না, তারা মানুষের কষ্টও বোঝে না। যারা মানুষের কষ্ট বোঝে না, তাদের দেশ পরিচালনার অধিকার নেই।

তিনি আরও বলেন, কাউকে ক্ষমতায় বসাতে জাতীয় পার্টি কারো সঙ্গে জোট করবে না। জাতীয় পার্টি মানুষের স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি শফিকুল ইসলাম সেন্টু বলেন, জাতীয় পার্টিকে নিয়ে কেউ ষড়যন্ত্র করতে চাইলে সফল হবে না। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আপনারা বিরোধী দল দেখেন না, একটু সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখুন দেশে বিরোধীদল আছে কি নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগর উত্তরের সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠান, প্রেসিডিয়াম সদস্য মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান সুলতান আহমেদ সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ