Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে ২০০লিটার সয়াবিন জব্দ করে খুচরামূল্যে বিক্রি, অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ৬:৪১ পিএম

ভোজ্যতেলের বাজার তদারকি, নিয়ন্ত্রণের লক্ষ্যে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা। এসময় বেশি মূল্যে সয়াবিন তেল বাজারে বিক্রির আশায় মজুদ করা ২০০ লিটার তেল জব্দ করা হয়েছে। ঘটনায় বসুন্ধরা নামের ওই প্রতিষ্ঠানের মালিককে ২০হাজার টাকা অর্থদ- এবং তেলগুলো সাধারণ ক্রেতাদের কাছে খুচরা মূল্যে বিক্রি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চৌমুহনী বাজারের হকার্স মার্কেট এলাকার ‘বসুন্ধরা ট্রেডার্স’ এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

ভোক্তা অধিকার অধিদপ্তর জেলার সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে ভোজ্যতেল মজুদকারিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে চৌমুহনী হকার্স মার্কেটের 'বসুন্ধরা ট্রেডার্স' গোডাউনে মজুদকৃত ২০০লিটার তেল জব্দ এবং তাকে ২০হাজার টাকা অর্থদ- করা হয়। পরে জব্দকৃত তেলগুলো খুচরা মূল্য ১৬০টাকা ধরে সাধারণ ভোক্তাদের কাছে বিক্রি করে দেওয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ