Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাঁজর থেঁতলে ছিটকে গেলেন জাদেজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:০০ এএম

চলমান আইপিএল একেবারেই ভালো কাটেনি রবীন্দ্র জাদেজার। নেতৃত্ব পেয়েও পূরণ করতে পারেননি দলের প্রত্যাশা। ব্যাট-বল হাতে যেন ছিলেন নিজের ছায়া হয়ে। মাঝ পথে নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এবার চেন্নাই সুপার কিংসের এই অলরাউন্ডার ছিটকে গেলেন আইপিএল থেকেই। গতপরশু চেন্নাইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, পাঁজর থেঁতলে গেছে জাদেজার। চিকিৎসকদের পরামর্শে তাকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

এক সপ্তাহ আগে গত বুধবার এই চোট পান জাদেজা। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে বাউন্ডারিতে একটি ক্যাচ নেওয়ার চেষ্টায় ঘটে এই কাণ্ড। পরে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ছিলেন তিনি একাদশের বাইরে। ২০১২ সালে চেন্নাই জাদেজাকে দলে ভেড়ানোর পর গত দিল্লি ম্যাচের আগে কেবল একবার দলটির হয়ে মাঠে নামতে পারেননি জাদেজা। অসুস্থতার কারণে ২০১৯ আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলেননি তিনি। ওই ম্যাচে মহেন্দ্র সিং ধোনিও ছিলেন না।
ধোনি চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়ে দেওয়ায় এবারের আইপিএল শুরুর দুই দিন আগে জাদেজার কাঁধে তুলে দেওয়া হয় গুরু দায়িত্ব। কিন্তু তার অধিনায়কত্বে চেন্নাই বন্দি ছিল ব্যর্থতার বৃত্তে। প্রথম ৮ ম্যাচে কেবল দুটি জেতে শিরোপাধারীরা। নেতৃত্বের ভারে কাবু হয়ে যান জাদেজা। প্রভাব পড়ে তার পারফরম্যান্সেও। নিজেকে সেভাবে মেলেই ধরতে পারেননি তিনি। সব মিলিয়ে আসরে ১০ ম্যাচ খেলে রান করেন স্রেফ ১১৬। উইকেট নিতে পারেন কেবল ৫টি।
নিজের খেলায় মনোযোগ দিতে দায়িত্ব ছেড়ে দিয়ে ধোনিকে অনুরোধ করেন জাদেজা দলকে পথ দেখাতে। ধোনির নেতৃত্বে গত তিন ম্যাচের দুটিতেই জিতেছে চেন্নাই। যদিও প্লে-অফ জায়গা করে নেওয়ার সম্ভাবনা তাদের একদম ক্ষীণ। ১০ দলের টুর্নামেন্টে ১১ ম্যাচ খেলে ৪ জয়ে নয় নম্বরে আছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁজর থেঁতলে ছিটকে গেলেন জাদেজা
আরও পড়ুন