Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

খুলনায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ১৭ ফেব্রুয়ারি

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন। আগামী ১৭ ফেব্রæয়ারি খুলনা আলিয়া কামিল মাদরাসা ময়দানে এ সম্মেলনে যোগ দিচ্ছেন মিসর, আলজেরিয়া, ইরান, ইরাকসহ বিভিন্ন দেশের ক্বারীগণ। আন্তর্জাতিক কুরআন সংস্থা (ইক্বরা) এবং খুলনা আলিয়া কামিল মাদরাসা যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করেছে। এছাড়া ১৮ ও ১৯ ফেব্রæয়ারি ৬৫তম বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে। গতকাল রোববার দুপুর ১২টায় খুলনা আলিয়া কামিল মাদরাসায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। লিখিত বক্তব্যে মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মাদ যাকারিয়া বলেন, ক্বিরাত প্রতিযোগিতায় আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন-বর্তমান বিশ্বের সর্বশ্রেষ্ট ক্বারী ডা. আহমাদ নাঈমা (মিসর), শাইখ মুহাম্মদ আল-মুরীজ্বি (মিসর), শাইখ হাজ্জাজ রমাদন আল-হিন্দাভী (মিসর), আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) ঢাকার সহ-সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারী, শাইখ রিয়াদ আল-জাযায়েরী (আলজেরিয়া), ক্বারী হামিদ রেজা আহমাদি ওয়াফা (ইরান), ডা. ক্বারী কোচার ওমর আলী (ইরাক)।
তিনি আরো বলেন, চরমপন্থা অবলম্বন ইসলামী আকিদা ও চিন্তা-চেতনার সম্পূর্ণ বিরোধী, এটি ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। প্রকৃত মুসলমান কখনো সন্ত্রাসী ও জঙ্গিবাদী হতে পারে না। মাদক জাতীয় সকল দ্রব্য ইসলামে সম্পূর্ণ হারাম, দুর্নীতি একটি সামাজিক অপরাধ। খাদ্যদ্রব্যে ও ভোগপণ্যে ভেজাল দেয়া সম্পূর্ণ হারাম, জাতীয় সম্পদ অপচয় ও বিনষ্ট না করার জন্য সকলকে সচেতন করে তুলতে হবে। মতবাদ ও ইজমের ভিত্তিতে শতধাবিভক্ত মুসলিম জাতিকে ঐক্যের ছায়াতলে সামিল করার বিষয়গুলি সম্মেলনে তুলে ধরা হবে। সম্মেলনে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান, খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আনিছুর রহমান বিশ্বাসসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Nur Muhammad ১০ জানুয়ারি, ২০১৯, ২:০৬ এএম says : 0
    আপনাদের ইসলামিক বার্তা সম্পাদকের ফোন নাম্বার আর ইমেইল টা প্রয়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ১৭ ফেব্রুয়ারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ