Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

গুলী করে হত্যার নিন্দা মুসলমানদের নিশ্চিহ্ন করতে যাচ্ছে মিয়ানমার সরকার : পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই মায়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর গুলিতে ৩০ জন রোহিঙ্গা মুসলমান নিহত ও বহু লোক আহত হওয়ার নির্মম ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, মায়ানমারে মুসলমানদের হত্যা, বহু লোককে আহত ও শত শত ঘরবাড়ি জ্বালিয়ে দিয়ে বসতবাড়ি থেকে বিতাড়িত করে মুসলমানদের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে, যা মানবাধিকারের চরম লঙ্ঘন। এমতাবস্থায় কোথায় জাতিসংঘ? কোথায় মানবাধিকার সংস্থা? রোহিঙ্গা মুসলমানদের অবিচারে হত্যা কী তাদের তাড়িত করে না?
পীর সাহেব চরমোনাই বলেন, মায়ানমার সরকার দীর্ঘ দিন থেকেই রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা চালিয়ে আসছে। গত তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল। তাদের আজ পর্যন্ত মায়ানমার সরকার ফিরিয়ে নেয়নি। সম্প্রতি মায়ানমার সেনাবাহিনীর হামলায় কমপক্ষে চারশত রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছেন। তিনি এ গৃহহত্যা বন্ধে এগিয়ে আসার জন্য জাতিসংঘ ও আইসি এবং সব আন্তর্জাতিক মানবতাধিকার সংস্থা ও শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান। আগামীকাল ১৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী আন্দোলন মহানগর উত্তর ও দক্ষিণের গণমিছিল সফলের আহ্বান জানিয়েছেন মহানগর নেতৃবৃন্দ।



 

Show all comments
  • মোঃ বেললাল খাঁন ১৯ নভেম্বর, ২০১৬, ১১:৫০ পিএম says : 0
    পীর সাহেব চরমোনাই খবর বেসি প্রাচার করবেন ধন্যবাদ ইনকিলাব কে
    Total Reply(0) Reply
  • মোঃশাহাব উদ্দিন ১৭ নভেম্বর, ২০১৬, ৭:৫৮ পিএম says : 0
    দুঃখ ভরা মন।
    Total Reply(1) Reply
    • Nahid ১৭ নভেম্বর, ২০১৬, ১০:৩৯ পিএম says : 0
      right
  • Kuaser ২৮ নভেম্বর, ২০১৬, ১১:২৩ এএম says : 0
    Statement is not enough. You claim yourself as a mujahid but a true mujahid doesnot sit idle at home only giving eye-catching statement. Try to do something for these helpless , poor muslims.
    Total Reply(0) Reply
  • MD NOBEL HASMIR ১৭ ডিসেম্বর, ২০১৬, ৯:১৭ পিএম says : 0
    ধন্যবাদ সত্য প্রচার এর জন্য ,বেশ করে চরমোনাই হুজুরের কথা প্রকাশ করার জন্য ।।।
    Total Reply(0) Reply
  • nuruddin ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ৭:৫৬ এএম says : 0
    ধন্নবাদ পির সাহেব হুজুরের সংবাদ প্রকাশ।করার জন্নে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ