Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

ইংল্যান্ড টেস্ট দলে প্রধান কোচ ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১:২৭ এএম | আপডেট : ১:২৯ এএম, ১৩ মে, ২০২২

ম্যাককালামকেই নিজেদের টেস্ট কোচ হিসেবে নিয়োগ দিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ৪০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের নতুন জীবন শুরু হবে তার দেশের বিপক্ষে সিরিজেই। অবশ্য এ জন্য একটা শর্ত অবশ্য পূরণ করতে হবে তাকে। আগামী ২ জুন লর্ডসে অনুষ্ঠেয় সেই টেস্টের আগে পেতে হবে ইংল্যান্ডের ওয়ার্ক পারমিট।

ইংল্যান্ড দলের ব্যবস্থাপনা পরিচালক জানান বলেন, ‘ব্রেন্ডনকে আমাদের টেস্ট দলের প্রধান কোচ হিসেবে নিশ্চিত করে আমরা যারপরনাই উচ্ছ্বসিত। তাকে জানতে পারা, খেলাটার প্রতি তার দৃষ্টিভঙ্গি বুঝতে পারাটা একটা দারুণ ব্যাপার। আমি বিশ্বাস করি, তাকে দায়িত্ব দিয়ে উপকৃতই হবে ইংল্যান্ডের টেস্ট দল।’

বর্তমানে আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের কোচিংয়ের দায়িত্বে আছেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক। এর মধ্যেই এই সুখবর পেলেন তিনি।

এর আগে অ্যাশেজ ব্যর্থতায় চাকরি যায় সাবেক কোচ ক্রিস সিলভারউডের। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের কোচ হিসেবে দায়িত্বটা পালন করেন দলটির সাবেক অধিনায়ক পল কলিংউড। তখনই বলা হয়েছিল সাদা ও লাল বলের জন্য দুইজন আলাদা কোচ চাই দলের। ম্যাককালামকে শুধু টেস্টের দায়িত্বটা দিয়ে সে কাজটাই অর্ধেক শেষ করল ইডব্লিউসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন