Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

নিহত আল-জাজিরার সাংবাদিক শিরিনকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৯:৫৮ এএম

ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে নিহত আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার শিরিনের মরদেহ পশ্চিম তীরের রামাল্লা শহরে আনা হয়। এ সময় তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে শহরে ভিড় করেন হাজারো মানুষ। বার্তা সংস্থা এএফপি এই তথ্য জানিয়েছে।

গত বুধবার ইসরায়েলি সেনারা জেনিন শহরে অভিযান চালায়। সংবাদ সংগ্রহের জন্য সেখানে ছিলেন শিরিন আবু আকলেহ। ওই সময় ইসরায়েলি বাহিনীর গুলিতে তিনি নিহত হন।

জেনিন শরণার্থীশিবিরে সংঘর্ষের সময় আবু আকলেহর মৃত্যুর দায় ফিলিস্তিনিদের ওপর চাপিয়েছে ইসরায়েল। যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন ও জাতিসংঘের পক্ষ থেকে এ ঘটনার যৌথ তদন্তের কথা বলা হয়েছে। তবে ফিলিস্তিনি কর্তৃপক্ষ ইসরায়েলের সঙ্গে যৌথ তদন্তে অস্বীকৃতি জানিয়েছে।
রামাল্লায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কার্যালয় প্রাঙ্গণে শিরিনকে শ্রদ্ধা জানাতে কূটনীতিক ও রাজনীতিবিদেরা উপস্থিত ছিলেন। ফিলিস্তিনি পতাকায় মোড়ানো তাঁর কফিন শহরের মধ্য দিয়ে যাওয়ার সময় হাজারো মানুষ রাস্তায় দাঁড়িয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান।



 

Show all comments
  • Azharul Islam ১৩ মে, ২০২২, ১০:২৬ এএম says : 0
    তীব্র নিন্দা জানাই
    Total Reply(0) Reply
  • Shahadat Hossen ১৩ মে, ২০২২, ১০:২৬ এএম says : 0
    মুসলিম প্রধান ৫৭ টি দেশের লজ্জা হওয়া উচিত ।
    Total Reply(0) Reply
  • মহসিন ইসলাম 'মাসুম' ১৩ মে, ২০২২, ১০:২৬ এএম says : 0
    লাভ নাই আন্তর্জাতিক অপরাধ আদালত তো ঈসরায়েলের এই পৃষ্টপোষকতায় চলে। আল্লাহর আদালতে অভিযোগ করেন উত্তম প্রতিদান পাবেন,ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Hafej Md. Shohag ১৩ মে, ২০২২, ১০:২৬ এএম says : 0
    আল্লাহ তাকে জান্নাত দান করুক
    Total Reply(0) Reply
  • Sumon Ahmed ১৩ মে, ২০২২, ১০:২৭ এএম says : 0
    একজন সৎ সাহসি পেশাদার সাংবাদিক ছিলেন উনি আল্লাহ উনাকে জান্নাত দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন