Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনবাগে উত্ত্যক্তের প্রতিবাদ করায় অভিভাবকের উপর হামলা

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ওই ছাত্রীর অভিভাবকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে ডোমনাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

ভিকটিমের পরিবার সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার হাজীপুর গ্রামের ধন বাড়ির মৃত আব্দুল হালিমের মেয়ে (১৪) তার ভগ্নিপতি মহিন উদ্দিনের বাড়ি সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ডোমনাকান্দি গ্রামের এরশাদ মিয়ার বাড়িতে থেকে পড়ালেখা করে আসছিল। সে মোহাম্মদপুর রামেন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী।
বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় তার ভগ্নিপতির বাড়ির ওবায়দুল হকের ছেলে মানু’সহ কয়েকজন ভিকটিমকে বিভিন্ন কথাবার্তা ও অঙ্গভঙ্গির মাধ্যমে উত্ত্যক্ত করতো। পরে ভিকটিম বিষয়টি তার বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লিখিতভাবে জানালে বিদ্যালয় থেকে বখাটের পরিবারকে জানানো হয়। এ ঘটনার পর বখাটেরা সাময়িক উত্ত্যক্ত করা থেকে বিরত থাকলেও কয়েকদিন আগ থেকে পুনরায় তারা আগের মতো উত্ত্যক্ত করা শুরু করে।
এর সূত্র ধরে বুধবার সকালে ওই বখাটেরা বিদ্যালয়ে যাওয়ার পথে ভিকটিমকে উত্ত্যক্ত করলে ভিকটিমের ভগ্নিপতি মহিন উদ্দিন এর প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে দুপুরে তারা আরো কয়েকজন বখাটে একত্রিত হয়ে মহিন উদ্দিনের ওপর হামলা চালিয়ে তাকে পিটিয়ে জখম করে। পরে এ ঘটনায় স্কুল ছাত্রী নিজে বাদী হয়ে ইভটিজার মানু মিয়া (২৮), মো. সুরুজ মিয়া (৩২), ওবাদুল হক (৫৫)কে অভিযুক্ত করে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার শারমিন আলমের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
ভিকটিমের ভগ্নিপতি মহিন উদ্দিন অভিযোগ করে বলেন, নির্বাহী অফিসারের নিকট অভিযোগের খবর পেয়ে ইভটিজাররা মহিন উদ্দিন ও তার ভাই দিদারুল আলমসহ ভাইদের বিরুদ্ধে আদালতে মামলা করবে বলে হুমকি দিচ্ছে। সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার শারমিন আলম জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সেনবাগ থানাকে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনবাগে উত্ত্যক্তের প্রতিবাদ করায় অভিভাবকের উপর হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ