Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নোয়াখালীর কবিরহাটে ২০০ কেজি সরকারি চাল কালো বাজারে বিক্রি, গ্রেফতার ২

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:১০ পিএম

কবিরহাটে ২০০ কেজি সরকারি চাল কালোবাজারে বিক্রির করতে নেওয়ার সময় হাতেনাতে আটক করেছে স্থানীয় বাসিন্দারা। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ২জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো উপজেলার কাছারিরহাট বাজার এলাকার খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক মো. হাফিজ উল্যাহ (৩২) ও চাল বহনকারী রিকশা চালক দেলোয়ার হোসেন (৩৮)।

শুক্রবার সকালে গ্রেফতারকৃত দুই আসামিকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। এর আগে গতকাল বৃহস্পতিবার ১২ মে সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার কাছারিরহাট এলাকা থেকে ওই চাল জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন কবিরহাট থানার ওসি রফিকুল ইসলাম। তিনি আরো জানান, সরকারি চাল পাচারের চেষ্টার অভিযোগে কবিরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সালাউদ্দিন বৃহস্পতিবার বিকেলে মামলা করেছেন। ওই মামলায় কাছারিরহাট খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক মো. হাফিজ উল্যাহ (৩২) ও চাল বহনকারী রিকশার চালক দেলোয়ার হোসেনকে আসামি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে কবিরহাট উপজেলার কাছারিরহাট বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির পরিবেশক হাফিজ উল্যাহর দোকান থেকে চার বস্তা চাল রিকশায় নিয়ে যাওয়ার পথে স্থানীয়রা রিকশা চালককে আটক করে। এরপর রিকশাচালক দেলোয়ার কে জিজ্ঞাসা করলে তিনি জানান কাছারিরহাট বাজারের পরিবেশক হাফিজ উল্যাহর দোকান থেকে চালগুলো পাশের ইলিয়াস নামের এক ব্যক্তির বাড়িতে নিয়ে যাচ্ছেন। এ সময় স্থানীয় লোকজন চালের বস্তাগুলোসহ রিকশাচালককে আটক করে থানায় খবর দেন। খবর পেয়ে রিকশাচালক ও চাল জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সালাউদ্দিন বলেন, জব্দ করা চালগুলো সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল বলে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে। চালগুলো ডিলারের দোকান থেকে অন্য জায়গায় নেওয়া হচ্ছে।

ওসি জানায়, এ ঘটনায় উপজেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে থানায় মামলা হয়েছে। শুক্রবার সকালে গ্রেফতারকৃত আসামিদের ওই মামলায় বিচারিক আদালেতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ