Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিরাপত্তার বেড়া ভেঙে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ‘কিম জং’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৫:৫০ পিএম

নির্বাচনী প্রচার কর্মসূচি সেরে সবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন মঞ্চ ছেড়েছেন। হঠাৎই উদয় হলেন ‘কিম জং উন’। সভায় উপস্থিত কর্মী থেকে শুরু করে সাংবাদিকরা তাকে দেখে থতমত খেয়ে গিয়েছিলেন।

উত্তর কোরিয়ার প্রশাসক অস্ট্রেলিয়ায়! যা গোটা বিশ্ব কখনও কল্পনা করতে পারে না, এমন ‘বিরল’ ঘটনায় স্তম্ভিত হয়ে যান প্রধানমন্ত্রীর সভায় উপস্থিত লোকজন। শুধু হাজিরই হলেন না, রাজকীয় ভঙ্গিমায় দর্শকদের উদ্দেশ্যে হাত নাড়ালেন, কথাও বললেন। সবাই যখন ‘কিম’কে নিয়ে দ্বিধাগ্রস্ত তিনি নিজেই ভুলটা ভাঙিয়ে দিলেন।

আসলে তিনি উত্তর কোরিয়ার প্রশাসক কিম জং উন নন। এই ‘কিম’ উত্তর কোরিয়ার প্রশাসকের মতো হুবহু দেখতে। ফলে সকলেই তাকে ভুল করে উত্তর কোরিয়ার প্রশাসক ভেবে বসেন। অনেক দিন আগে ভাইরালও হয়েছিলেন তিনি। আসল নাম হাওয়ার্ড এক্স। তার আসল পরিচয় জানার পরই প্রধানমন্ত্রীর সংবাদমাধ্যম দলের এক সদস্য হাওয়ার্ডকে সভাস্থল ছেড়ে বেরিয়ে যেতে বলেন।

তখন হাওয়ার্ড রসিকতা করে উত্তর দেন, ‘‘এক জন প্রশাসককে এ ভাবে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিতে পারেন না।’’ নিরাপত্তার বেড়াজাল ভেঙে কী ভাবে হাওয়ার্ড ঢুকে পড়লেন তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তাকে আটক করে জেরাও করে পুলিশ। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ