Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

বরগুনায় ৭ গোশত ব্যবসায়ীকে ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৭:১৩ পিএম

বরগুনা পৌর শহরের গোশত বাজারে ক্রেতাদের বিভিন্ন অভিযোগে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ ব্যবসায়ীকে ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

শুক্রবার ( ১৩ মে ) ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ।

ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের একটি টিম বরগুনা পৌর মাংসের বাজারে গিয়ে পশু জবাইখানার মধ্যে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পায় এবং অপ্রাপ্ত বয়স্ক (বাছুর) পশু জবাইয়ের প্রমান পায়। এছাড়াও পৌরসভার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির উপস্থিতেই বিভিন্ন অপরাধসহ এই নোংরা পরিবেশের মধ্যে পশু জবাইয়ের ঘটনা ঘটছে বলেও ক্রেতারা এ সময় অভিযোগ করেন। তাই গোশত বাজারের সাতজন ব্যবসায়ীকে বিশ হাজার টাকা করে মোট একলক্ষ চল্লিশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

গোশত বিক্রেতা আলামিন বলেন, বাজারের পরিবেশ বা পার্শ্ববর্তী ড্রেনের ময়লা আবর্জনা পরিষ্কার করবে পৌর কর্তৃপক্ষ। পৌর কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারণে বর্জ্য অপসারণ হয়নি। তাদের অপরাধে আমাদের জোর করে প্রত্যেককে ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ এই জরিমানা আদায় করে বলেন, ভবিষ্যৎ অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাই এবং মাংস বিক্রির বিষয় সতর্ক করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা সদর উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা বেনজির আহম্মেদ, সেনিটারি ইন্সপেক্টর খলিলুর রহমান এবং আইন শৃঙ্খলা বাহিনির সদস্য বৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ