Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

চট্টগ্রাম আবাহনীর কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৮:০৭ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। তবে কষ্টের জয় পেয়েছে তারা। অন্যদিকে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে এগিয়ে থেকেও ড্র করেছে রেলিগেশন জোনের দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

শুক্রবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ৩-২ গোলে হারায় স্বাধীনতা ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগড জোড়া গোল করলে আরেকটি করেন তার স্বদেশী ফরোয়ার্ড ক্যান্ডি অগাস্টিন। স্বাধীনতার পক্ষে দু’গোল শোধ দেন স্থানীয় মিডফিল্ডার সাব্বির হোসেন ও ফরোয়ার্ড বিশাল দাস। কুমিল্লায় নিজেদের ঘরের মাঠেই দুর্বল স্বাধীনতার সঙ্গে লড়াই করতে হয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত কোন দলই গোলের দেখা পায়নি। তবে পরের মিনিটেই এগিয়ে যায় চট্টগ্রামের দলটি। ৭৩ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডের পাসে লক্ষ্যভেদ করেন চট্টগ্রাম আবাহনীর আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড ক্যান্ডি অগাস্টিন (১-০)। তিন মিনিট পর স্বাধীনতার হয়ে গোল করে ম্যাচে সমতা আনেন সাব্বির হোসেন (১-১)। বাকি সময়ের গল্প পিটার থ্যাংকগডের। তিনি তিন মিনিটের ব্যবধানে দুই গোল করেন। ম্যাচের ৮৫ মিনিটে পিটার গোল করে দলকে ফের এগিয়ে নেন (২-১)। ৮৮ মিনিটে তিনি নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোলটি করেন (৩-২)। ম্যাচের শেষ মিনিটে বিশাল দাসের গোলে ব্যবধান কমালেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ। লিগের ১৫ রাউন্ড শেষে ১৬ গোল করে সর্বাধিক গোলদাতাদের তালিকায় সবাইকে ছাড়িয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনীর ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। এই জয়ে ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে চট্টগ্রামের আকাশী-হলুদরা। সমান ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে তলানীতেই থাকল স্বাধীনতা ক্রীড়া সংঘ।

এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে এগিয়ে থেকেও পয়েন্ট খুঁইয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। প্রথম পর্বে তাদের হারালেও এবার ড্র করে মাঠ ছেড়েছে উত্তর বারিধারা ক্লাব। ম্যাচের ২৭ মিনিটে মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার সোমা ওতানি গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ৬৮ মিনিটে উত্তর বারিধারার আইভরিকোস্টের ডিফেন্ডার ইউসুফ মরি বামবা গোল করে সমতা আনেন (১-১)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল। এই ড্রয়ে ১৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উত্তর বারিধারা। সমান ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে এগারোতম স্থানে থেকে অবনমনের শংকায় ভুগছে মুক্তিযোদ্ধা। আজ থেকে লিগে দীর্ঘ বিরতি। ২০ জুন থেকে শুরু হবে ১৬তম রাউন্ডের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন