Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত চট্টগ্রামের গুণীজনদের সম্মাননা জানালেন তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১০:৫৭ পিএম

রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত চট্টগ্রামের পাঁচ গুণীজনকে চট্টগ্রাম সমিতি, ঢাকার পক্ষ থেকে সম্মাননায় ভূষিত করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে চট্টগ্রাম সমিতি ভবনে চট্টগ্রাম সমিতি, ঢাকা আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক এবং বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি বিমল গুহ, কবি আসাদ মান্নান এবং কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।
প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী সম্মাননায় ভূষিতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সমাজের গুণীজনদের ভালো কাজকে সম্মান দিলে ভালো কাজ করতে সবাই উৎসাহিত হয়। সে কারণে চট্টগ্রাম সমিতির এ উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়।
চট্টগ্রাম সমিতিকে ঢাকার বুকে একখন্ড চট্টগ্রামস্বরূপ বর্ণনা করে হাছান মাহমুদ বলেন, এই সমিতি প্রতি বছর মেজবান আয়োজন করে, পাশাপাশি তাদের আহবান জানাবো, তারা যেন প্রতি বছর ঐতিহাসিক বলী খেলারও আয়োজন করে। কারণ ঐতিহ্য আমাদের বড় ঐশ্বর্য। সেইসাথে দেশের সকল পত্রিকায় ছোটদের জন্য বিশেষ পাতার গুরুত্ব বৃদ্ধিও শিশু-কিশোরদের বিকাশে অত্যন্ত জরুরি।
গুণীজনদের সাথে নিয়ে এসময় চট্টগ্রামের প্রয়াত লেখক আহমদ মমতাজের লেখা 'আবহমান চট্টগ্রাম: কবি-সাহিত্যিক ও তাঁদের সাহিত্যকর্ম' বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।
চট্টগ্রাম সমিতি, ঢাকা'র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের পাশাপাশি বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো, সহসভাপতি ইঞ্জি. উজ্জ্বল মল্লিক, সাহিত্য সম্পাদক ইঞ্জি. জাহিদ আবছার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ