Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

টুইটার ক্রয় স্থগিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২২, ১২:৩২ এএম

টেক বিলিওনেয়ার ইলন মাস্ক সামাজিক যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম টুইটার ৪,৪০০ কোটি ডলারে কিনে নেয়ার এক পরিকল্পনা স্থগিত করেছেন। টুইটারে কতগুলো ফেক অথবা স্প্যাম অ্যাকাউন্ট রয়েছে সে সম্পর্কে তিনি এখন খোঁজ-খবর করছেন। মোট টুইটার ব্যবহারকারীদের মধ্যে ফেক বা স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা শতকরা পাঁচ শতাংশের নীচে না, তিনি এখন সেই তথ্যের জন্য অপেক্ষা করছেন বলে তিনি জানিয়েছেন। এ ঘোষণার পর শেয়ার বাজারে লেনদেন শুরু হওয়ার আগেই টুইটারের দাম ২৫ শতাংশ পড়ে গেছে।
গত দু’সপ্তাহ আগে টুইটার জানিয়েছিল যে, চলতি বছরের প্রথম তিন মাসে ফেক অ্যাকাউন্টের সংখ্যা মোট ইউজারদের শতকরা পাঁচ ভাগেরও কম। মি. মাস্ক এখন সেই তথ্য যাচাই করে দেখছেন। চুক্তির শর্ত অনুযায়ী, এ বিক্রি শেষ পর্যন্ত না ঘটলে ক্ষতিপূরণ হিসেবে তাকে ১০০ কোটি ডলার টুইটারকে দিতে হবে। মি. মাস্ক ট্ইুটার থেকে সব ফেক কিংবা স্প্যাম অ্যাকাউন্ট দূর করতে চান।স্বয়ংক্রিয় স্প্যাম অ্যাই্টরে সমস্য নিয়ে টুইটার দীর্ঘদিন ধরে ভুগছে। সূত্র : বিবিসি বাংলা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার ক্রয় স্থগিত
আরও পড়ুন