Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে আহত ১

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে খাইরুল ইসলাম (৩২) নামের এক বাংলাদেশি গরু চোরাকারবারি গুরুতর আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে রংপুর প্রাইম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার দক্ষিণ অনন্তপুর গ্রামের শহিদার রহমানের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার কাশিপুর সীমান্তে এ ঘটনা ঘটে।
বিজিবি ও স্থানীয়রা জানান, ওই সীমান্তের মেইন পিলার ৯৪২ এর সাব পিলার ৮এর বিপরীতে ভারতের সেউটি-২ এলাকা দিয়ে কাঁটাতারে মই লাগিয়ে বাংলাদেশ-ভারতের ১৬-১৭ জনের চোরাকারবারি দল গরু পাচার করছিল। এ সময় ভারতের দিনহাটা থানার সেউটি-২ ক্যাম্পের বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করলে খাইরুল ইসলাম বুকের ডান দিয়ে গুলি বিদ্ধ হন। পরে সঙ্গীরা তাঁকে মুমূর্র্ষু অবস্থায় উদ্ধার করে।
কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার(সিও) লে. কর্ণেল জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গুলি বর্ষণের ঘটনায় কাশিপুর কোম্পানী হেডকোয়ার্টারের পক্ষ থেকে ভারতীয় ৪২ বিএসএফ সেউটি-২ কোম্পানীকে তীব্র প্রতিবাদ জানিয়ে পত্র পাঠালে বুধবার সকাল ১১ টার দিকে দু’দেশের ক্যাম্প কমান্ডার পর্যায়ে ওই সীমান্তের ৯৪২ পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে শিমুলবাড়ি কোম্পানী কমান্ডার সুবেদার আব্দুল মজিদ এবং ভারতের পক্ষে সেউটি-২ ক্যাম্পের কমান্ডার ইন্সপেক্টর এ সি সিং উপস্থিত ছিলেন।
কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল জাকির হোসেন জানান, পতাকা বৈঠকে বিএসএফ গুলি বর্ষণের কথা অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন