Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

মুহম্মদ আউয়াল খান বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) নতুন ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মুহম্মদ আউয়াল খান ১৬ নভেম্বর বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেন। ইতোপূর্বে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতির আগে তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অগ্রণী ব্যাংকে কর্মরত ছিলেন। তিনি ১৯৮২ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। মহা-ব্যবস্থাপক হিসেবে তিনি সোনালী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ও বাংলাদেশ কৃষি ব্যাংকে দায়িত্ব পালন করেন।
জনাব খান ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে বিকম (সম্মান) সহ এমকম ডিগ্রি লাভ করেন।
তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ব্যাংকিং  ডিপ্লোমা স¤পন্ন করেন। ১৯৮৪ সালের বিসিএস পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে তিনি ১৯৮৬ সালে তথ্য ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হন। দাফতরিক কাজে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, চীন, ভারত, ইটালি, ফ্রান্স, জার্মানী, সুইজারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেপাল, বাহরাইন ও ওমান ভ্রমণ করেন। তিনি ১৯৫৮ সালে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত  মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুহম্মদ আউয়াল খান বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) নতুন ব্যবস্থাপনা পরিচালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ