Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সিলেট ওসমানী বিমানবন্দরে স্বর্ণের চালান আটক

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস: সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত থেকে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ থেকে স্বর্ণের একটি চালান আটক করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টার দিকে সংযুক্ত আরব আমিরাত থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২২৮ ফ্লাইটের ভেতর দুইটি ভিআইপি আসনের নিচে ৪টি ব্যাগে মোড়ানো অবস্থায় ৮০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত স্বর্ণবারের মোট ওজন ৯ কেজি ৩০০ গ্রাম ও আনুমানিক মূল্য সাড়ে ৪ কোটি টাকা বলে জানান কাস্টমস কর্মকর্তা। ওসমানী বিমানবন্দরে আটক স্বর্ণ চালানের মধ্যে এটিই সবচেয়ে বড় বলে জানান সংশ্লিষ্টরা।
সিলেটের কাস্টমস কমিশনার শফিকুল ইসলাম জানান, বুধবার সকালে বিজি-২২৮ ফ্লাইটটি সিলেট পৌঁছালে গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা বিমানের ভেতর তল্লাশি শুরু করেন। এসময় যাত্রীদের বসার ভিআইপি দু’টি আসনের নিচে চারটি ব্যাগে মোড়ানো ৮০টি সোনার বার পাওয়া যায়।
তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলেটকে রুট হিসেবে ব্যবহার করেছিল চোরাচালানীরা। দুবাই থেকে আনা স্বর্ণের এই চালানটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পর অভ্যন্তরীণ যাত্রীদের মাধ্যমে হয়তো বিমানবন্দর থেকে বের করা হতো। এখন থেকে এ ব্যাপারে আরো সতর্কতা অবলম্বন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট ওসমানী বিমানবন্দরে স্বর্ণের চালান আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ